• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাকিবকে দেশে ফিরতে চিঠি দিচ্ছে বিসিবি

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০১৯, ১৮:৪৯
স্পোর্টস ডেস্ক
ফাইল ছবি

আইপিএলের চলতি আসরে খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন সাকিব আল হাসান। এই আসরে এখন পর্যন্ত একটি মাত্র ম্যাচ খেলেছেন বাংলাদেশি অলরাউন্ডার। সেই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে এক রকম ব্যর্থ হয়েছেন তিনি। এরপর থেকে একাদশে জায়গা করতে পারেননি তিনি।

একাদশে সুযোগ না পেলেও বিশ্বকাপের প্রস্তুতি যেন ভালোভাবে নেওয়া যায়, সে জন্য ঢাকা থেকে উড়িয়ে নিয়েছেন শৈশবের কোচ সালাউদ্দীনকে।

দু-একদিনের মধ্যেই বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। তারপর ২২ এপ্রিল শুরু হবে বাংলাদেশ দলের বিশ্বকাপ ক্যাম্প। বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতেই সাকিবকে চিঠি দিচ্ছে বিসিবি।

সোমবার (১৫ এপ্রিল) সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, আমাদের ক্যাম্প শুরু হচ্ছে। আমি বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে দিতে। তারপর দেখা যাক, সে কী সাড়া দেয়। আমাদের যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, সে আমাদের ক্যাম্পে আসবে কী আসবে না, এটা নিয়ে কথা হয়নি। আমার মনে হয়েছে, ক্যাম্প শুরু হচ্ছে, ওকে চিঠি দেওয়া দরকার যেন সে যোগ দিতে পারে।

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। চোট কাটিয়ে আইপিএলে শুরু থেকেই যোগ দেন তিনি। তবে সাকিব খেলতে পেরেছেন একটি মাত্র ম্যাচ।

অবশ্য গত আসরে হায়দরাবাদের জার্সিতে সাকিবের পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১৭ ম্যাচে তিনি করেন ২৩৯ রান। আর বল হাতে পান ১৪ উইকেট।

কলকাতা নাইট রাইডার্সে টানা কয়েক মৌসুম খেলার পর ২০১৮ সালে সানরাইজার্স হারদরাবাদে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। নাইটদের হয়ে প্রায় প্রতি ম্যাচেই মাঠে নামতেন সাকিব। আর সানরাইজার্সের হয়ে গত মৌসুমে প্রতিটি ম্যাচেই সেরা একাদশে ছিলেন এই বাংলাদেশি অলরাউন্ডার। কিন্তু এবারের আসরে দ্বিতীয় ম্যাচেই দল থেকে বাদ পড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

হায়দরাবাদের এবারের দলে বিদেশি খেলোয়াড়ের সংখ্যা আটজন। সাকিব আর আফগানিস্তানের মোহাম্মদ নবী দুজন অলরাউন্ডার। এ ছাড়া ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রশিদ খান, জনি বেয়ারস্টো, বিলি স্টেনলেকের মতো বিদেশি তারকা রয়েছেন হায়দরাবাদের স্কোয়াডে। আইপিএলের নিয়ম অনুযায়ী একটি ম্যাচে কোনো দল সর্বোচ্চ চারজন বিদেশিকে খেলাতে পারে। সাকিবকে তাই মাঠে নামার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে এবার।


পিবিডি/এসএম

সাকিব আল হাসান,আইপিএল,বিসিবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close