• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

টাইগার বোলারদের পারফরম্যান্সে খুশি কোচ গিবসন

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০২২, ২০:১৩
স্পোর্টস ডেস্ক

প্রথম টেস্টের প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ২৫৮ রান। ডেভন কনওয়ের দুর্বার শতকের সঙ্গে চমৎকার এক অর্ধ-শতক পেয়েছেন উইল ইয়াং। মধ্যাহ্নভোজ বিরতির আগে ও পরে প্রথম দুই সেশনে বাংলাদেশ উইকেট নিয়েছিলো মাত্র দুটি। কিন্তু চার বিরতির পর দিনের তৃতীয় ও শেষ সেশনে তিনটি উইকেট ফেলে দিয়ে কিউই ব্যাটসম্যানদের লাগাম টেনে ধরেছেন লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার (১ জানুয়ারি) বে ওভালে এবাদত হোসেন প্রতিপক্ষের ব্যাটসম্যান টম ব্লান্ডেলের উইকেট ভেঙে দিতেই দিনের খেলা শেষ হয়ে যায়। ফলে শেষটা ভালো করার স্বস্তি নিয়ে সাজঘরে ফেরেন সফরকারীরা। তবে ৩২* রান নিয়ে এখনো উইকেটে টিকে আছেন হেনরি নিকোলস। বাংলাদেশের জার্সি গায়ে দুটি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। তার সঙ্গে একটি করে উইকেট পেয়েছেন মুমিনুল হক ও এবাদত হোসেন।

বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্টি ঝরে পড়লো পেস বোলিং কোচ অটিস গিবসনের কণ্ঠে। গিবসন শুধু সন্তুষ্টই নন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেনদের নিয়ে রীতিমত গর্বিত।

প্রথম দিনের খেলা শেষে গিবসন বলেন, ‌আমার মনে হয় আমরা প্রথম ঘণ্টায় দুর্দান্ত ছিলাম। আমরা বেশ কয়েকবার তাদের ব্যাটে পরাস্ত করেছি এবং আরও বেশি উইকেট পেতে পারতাম। কনওয়ে খুব ভালো খেলেছে। তারপরও সবমিলিয়ে ২৫০ রানে ৫ উইকেট (আমাদের জন্য) খারাপ না।

টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত কি ঠিক ছিলো? টাইগার পেস বোলিং কোচের জবাব, আমরা বাংলাদেশ থেকে এসেছি যেখানে খুব বেশি ঘাস নেই উইকেট। তাই ঘাসটা একটা বড় ফ্যাক্টর। টসে আমরা ভেবেছিলাম নতুন বলে কিছুটা ম্যুভমেন্ট পাবো এবং সেটি কিন্তু পেয়েছিও। কিন্তু গরম বেশি থাকায় আর্দ্রতা খুব দ্রুত কমে যায় এবং উইকেট ব্যাটিংয়ের জন্য ফ্ল্যাট হয়ে যায়।

তবে সবমিলিয়ে বোলারদের পারফরম্যান্সে খুশি গিবসন। তিনি বলেন, ছেলেরা আজ যেভাবে লড়াই করেছে আমি গর্বিত। ফাস্ট বোলাররা এগিয়ে এসেছে। মিরাজ একপ্রান্ত থেকে আটকে রেখেছিলো, যা কিনা অপর প্রান্ত থেকে ফাস্ট বোলারদের সাহায্য করেছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নিউজিল্যান্ড,বাংলাদেশ,টেস্ট,কোচ,টাইগার,বোলার,অটিস গিবসন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close