• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শান্ত-জয়ের প্রতিরোধ ভাঙলেন ওয়াগনার

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০২২, ১১:১৩
স্পোর্টস ডেস্ক

প্রথম দুই সেশনের মতো মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় সেশনেও দারুণ করছে বাংলাদেশ। ওপেনার সাদমান ইসলামকে হারানোর পর সলিড ব্যাটিংয়ের অন্যতম প্রদর্শনী করলেন দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। দু’জনেই হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন। ওয়াগনার শান্তর উইকেট তুলে নিলে ভেঙে গেছে অসাধারণ এই জুটি। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৫৪ রান।

ব্যাটিংয়ে ভালো শুরু পেয়েছিলো বাংলাদেশ। দুই ওপেনার সাদমান ও জয় মিলে এগিয়ে নিচ্ছিলেন স্কোরবোর্ড। তবে ইনিংস বড় করতে পারেননি সাদমান। নিল ওয়াগনারকে রিটার্ন ক্যাচ দিয়ে বিদায় নেন এই ওপেনার। তাতে ৪৩ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। ফেরার আগে ৫৫ বলে এক বাউন্ডারিতে ২২ রান করেন সাদমান।

তারপরেই সলিড ব্যাটিংয়ে কিউই বোলারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে থাকেন শান্ত ও জয়। শান্ত তো ছয় মেরে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন। তার পর জয় তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। দু’জনের প্রতিরাধে এই জুটিতে যোগ ১০৪ রান। একটা সময় তাদের অবিচল মনে হলেও দারুণ এই জুটি ভেঙে দেন ওয়াগনার। ফুল লেংথের বলে শান্তকে ক্যাচ বানান ইয়াংয়ের। ১০৯ বল খেলা শান্ত কোনও ফুটওয়ার্ক করেননি। সাজঘরে ফিরেছেন ৬৪ রানে। তাতে ছিলো ৭টি চার ও ১টি ছয়। ক্রিজে আছেন জয় (৫৭) ও মুমিনুল (০)।

রোববার বে ওভালের মাউন্ট মঙ্গানুইয়ে দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। আগের দিন ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করা দলটি আজ ৩২৮ রানে অলআউট হয়েছে। আগের দিন ৩২ রানে অপরাজিত হেনরি নিকোলস আজ থেমেছেন ৭৫ রানে। তবে এর আগে তাকে একপ্রান্তে রেখে একে একে বিদায় নিয়েছেন ৪ কিউই ব্যাটার। অর্থাৎ ৭০ রানে শেষ ৫ উইকেট হারিয়েছে তারা।

বল হাতে বাংলাদেশের শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ তুলে নিয়েছেন ৩টি করে উইকেট। ২ উইকেট গেছে অধিনায়ক মুমিনুলের দখলে। আর ১ উইকেট ইবাদত হোসেনের।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ওয়াগনার,শান্ত-জয়,প্রতিরোধ,বাংলাদেশ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close