• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বল বাই বল খেললেই সফল হওয়ার সম্ভাবনাটা বেশি থাকে: জয়

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২২, ১৫:০২
স্পোর্টস ডেস্ক

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে তৃতীয় দিন শেষে ৭৩ রানের লিড নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ দল। তৃতীয় দিন শেষে ১৬৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ইয়াসির আলী ৩৫ বলে ১১ ও মেহেদী হাসান মিরাজ ৩৮ বলে ২০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন জয়। প্রস্তুতি ম্যাচের পর মূল লড়াইয়েও হেসেছে মাহমুদুল হাসান জয়ের ব্যাট। তৃতীয় দিনের প্রথম সেশনেই আউট হওয়ার আগে করেছেন ৭৮ রান। সেঞ্চুরির দেখা না পেলেও যেভাবে লড়েছেন, তাতেই জয় করে নিয়েছেন ভক্ত-সমর্থকদের হৃদয়।

তৃতীয় দিন শেষে সাফল্যের পেছনের গল্প জানালেন জয়। বলেন, ব্যাটিংয়ের শুরুর দিকে আমার আর সাদমান ভাইয়ের পরিকল্পনা ছিলো নতুন বলটাকে কিভাবে পুরাতন করা যায় আর বল বাই বল খেলবো। আমরা যদি বেশি লম্বা চিন্তা করি, তাহলে হয়তো সফল নাও হতে পারি। বল বাই বল খেললেই সফল হওয়ার সম্ভাবনাটা বেশি থাকে।

বাংলাদেশের ব্যাটাররা টেস্টেও শট খেলে। তবে ব্যতিক্রম এই টেস্টটি। এখানে ধৈর্য্যের পরীক্ষা দিয়েছে সফরকারীরা। জয় বলেন, শট খেলার জন্য আমি উৎসুক হয়ে উঠলে শান্ত ভাই আমাকে কন্ট্রোলে থাকার জন্য বলেন। এরপর সৌরভ ভাইয়ের সাথেও আমার জুটি হয়। আমার যখন বেশি ডট হয় তখন তিনি বলেন, 'ডট বল হলে সমস্যা নাই, তুমি কন্টিনিউ করতে থাকো।'

নিউজিল্যান্ডের বাঘা বাঘা বোলিংয়ের বিপক্ষে বেশ সাবলীল ছিলো বাংলাদেশি ব্যাটাররা। জয় জানালেন তাদের পারফরম্যান্সের রহস্য। তিনি বলেন, আমি আসলে নামের দিক দেখে খেলিনি, বল দেখে খেলার চেষ্টা করছি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাংলাদেশ,নিউজিল্যান্ড,মাহমুদুল হাসান জয়,সফল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close