• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নিষেধাজ্ঞা থেকে মুক্ত হলেন তিন লঙ্কান ক্রিকেটার

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৪:৫০
স্পোর্টস ডেস্ক

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে লঙ্কান ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা এবং নিরোশান ডিকওয়েলা। তবে এক বছর হওয়ার আগেই শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে লঙ্কান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

গত বছরের জুনে ইংল্যান্ড সফরের সময় জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরে ঘুরতে যান মেন্ডিস, দানুশকা ও ডিকওয়েলা। ওই সময়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ডিওতে দেখা যায়, ডারহামের বাজারে ঘুরাঘুরি করছিলেন কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলাকে দেখা যায় ধূমপান করতে। পরে জানা যায়, তাদের সঙ্গে ছিলেন দানুশকাও। এই ঘটনার জেরে ৩ জনকেই দল থেকে বহিস্কার করা হয়।

এসএলসির তদন্ত শেষে দানুশকা ও মেন্ডিসকে আন্তর্জাতিক ক্রিকেটে ২ বছর এবং ডিকওয়েলাকে দেড় বছরের নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিলো। সেই সঙ্গে তাদের প্রত্যককে ২৫ হাজার লঙ্কান রুপি জরিমানাও করা হয়। পরে অবশ্য জরিমানার পরিমাণ বাড়িয়ে নিষেধাজ্ঞার মাত্রা কমিয়ে এক বছর করে।

সম্প্রতি লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নেন নিষিদ্ধ তিন ক্রিকেটার। এর মাঝেই তারা বোর্ডের কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেন। এসএলসিও তাদের আবেদনে সাড়া দেয়।

তবে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দিনে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দানুশকা। যদিও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ক্রিকেটার,মুক্ত,নিষেধাজ্ঞা,শ্রীলঙ্কা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close