• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দলে জায়গা না পেয়ে বিসিবির কাছে জাহানারার চিঠি

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২২, ১৩:২৪
স্পোর্টস ডেস্ক

কমনওয়েলথ গেমসের বাছাইয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত নারী ক্রিকেট দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার জাহানারা আলমের। এ নিয়ে বিসিবির কাছে লেখা এক চিঠিতে নির্বাচক মঞ্জুরুল ইসলামের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন তিনি। চিঠিতে মঞ্জুরুলের বিরুদ্ধে অব্যবস্থাপনা ও পক্ষপাতমূলক আচরণের অভিযোগ জানিয়েছেন অভিজ্ঞ এ পেসার।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, মালয়েশিয়ায় অনুষ্ঠেয় আইসিসি কমওয়েলথ গেমস বাছাইপর্বের দল ঘোষণার আগেই চিঠিটি পাঠিয়েছেন জাহানারা। বিসিবি এখন বিষয়টি খতিয়ে দেখবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

জানা গেছে, জাহানারা তার চিঠিতে জাতীয় দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম ও টিম ম্যানেজমেন্টের আরো কয়েকজন সদস্যের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ তুলেছেন। বিশ্বকাপ বাছাইপর্বের আগে গত বছর সিলেটে হওয়া জাতীয় দলের ক্যাম্পের কিছু ঘটনার কথাও চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

বিসিবি সূত্রে জানা গেছে, জিম্বাবুয়েতে নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব চলার সময় সাবেক অধিনায়ক জাহানারার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে টিম ম্যানেজমেন্টের সঙ্গে নাকি তিনি দুর্ব্যবহার করেছেন বলে অভিযোগ। ওই সফরে (তিন ম্যাচের ওয়ানডে সিরিজসহ) ৬ ম্যাচে ৯ উইকেট নেন এই ডানহাতি পেসার।

২০১১ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর দলের নিয়মিত সদস্য জাহানারা। এই ফরম্যাটে দেশের চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। ৪০ ম্যাচ খেলে তার ঝুলিতে আছে ৩৮ উইকেট।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

চিঠি,বিসিবি,দল,জায়গা,পেসার,জাহানারা আলম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close