• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফিফার বিশেষ পুরস্কার জিতলেন রোনালদো

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২২, ১০:৫৮
স্পোর্টস ডেস্ক

ফিফা বর্ষসেরার এগারো জনের তালিকায় থাকলেও সংক্ষিপ্ত তিনে বাদ পড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সুইজারল্যান্ডের জুরিখে সোমবার (১৭ জানুয়ারি) রাতটা তবুও ঝলমলে কাটলো পর্তুগিজ সুপারস্টারের। জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেয়ায় পেয়েছেন ফিফার স্পেশাল অ্যাওয়ার্ড (বিশেষ পুরস্কার)।

গত বছর দলগত পারফরম্যান্সে খরা থাকলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন রোনালদো। পর্তুগালের হয়ে উয়েফা ইউরোপা কাপে আলো ছড়ান তিনি। ভেঙ্গে ফেলেন ইরানের আলি দাইয়ের করা সবচেয়ে বেশি ১০৯ গোলের রেকর্ড। বর্তমানে পর্তুগিজ এই তারকার গোলসংখ্যা ১১৫টি।

৩৬ বছর বয়সে এসেও রোনালদো যেন সেই আগের তরুণই রয়ে গেছেন। বয়সকে পরোয়া না করে প্রত্যয়ী কণ্ঠে জানালেন এগিয়ে যেতে চান আরো চার-পাঁচ বছর।

ম্যানইউর এই তারকা বলেন, আমি খেলাটিকে ভালোবাসি এবং খেলাটির প্রতি আমার আবেগ আছে। আমি চালিয়ে যেতে চাই। আশা করি, হয়তো আরো চার বা পাঁচ বছর ফুটবল খেলে যেতে পারবো। এটা আসলে (বয়স নয়) মানসিক বিষয়। নিজের শরীরের যথাযথ যত্ন নিলে প্রয়োজনের সময় প্রতিদান মিলবে।

সবচেয়ে বেশি গোল করে অ্যাওয়ার্ড জিতে আনন্দে ভাসছেন রোনালদো। পরিবার ও সতীর্থদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি দিলেন বাবা হওয়ার সুখবরও।

তিনি বলেন, প্রথমত গত ২০ বছর ধরে পাওয়া জাতীয় দলের সব সতীর্থ, যাদের সঙ্গে আমি খেলেছি, তাদেরকে ধন্যবাদ দিতে চাই। রেকর্ডটা ছিলো ১০৯ গোলের, তাই তো? তাহলে এখন ছয়টা বেশি গোল আমার। আমি ভীষণ গর্বিত। ফিফার কাছ থেকে এটা আমার জন্য বিশেষ পুরস্কার। সংস্থাটিকে আমি ভীষণ শ্রদ্ধা করি। (এই পথচলায়) আমার পরিবারকেও ধন্যবাদ জানাতে হবে। শিগগিরই আমি আবারো বাবা হবো। আমি খুবই গর্বিত। সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হতে পারাটা দারুণ ব্যাপার।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

পুরস্কার,ফিফা,বিশেষ,ক্রিস্টিয়ানো রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close