• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

কানাডাকে হারিয়ে যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২২, ১১:৩১
স্পোর্টস ডেস্ক

যুব বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সেইন্ট কিটসে কানাডা অনূর্ধ্ব-১৯ দলকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাট করতে নেমে ৪৪.৩ ওভারে ১৩৬ রানে গুটিয়ে যায় কানাডা। জবাবে ১১৯ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।

সেইন্ট কিটসের কোনারি স্পোর্টস ক্লাবে শুরু থেকেই দুর্দান্ত বোলিং করে বাংলাদেশ। ওপেনার অনুপ চিমা ছাড়া কেউই টাইগারদের বোলিং তোপে লড়াই করতে পারেননি। মূলত তার ৬৩ রানের ইনিংসের ওপর ভর করে কানাডা দেড়শোর কাছাকাছি পৌঁছাতে পেরেছে। ১১৭ বলে ৭ চারে নিজের ইনিংসটি সাজান উইকেট কিপার এই ব্যাটার।

অনুপ চিমা ছাড়া দুই অংকের ঘরে পৌঁছাতে পেরেছেন কৈরব শর্মা (১৪), মোহিত প্রশার (১২) এবং অধিনায়ক মিহির প্যাটেল (১১)। ৪৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে কানাডার সংগ্রহ দাঁড়ায় ১৩৬ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে ১০ ওভারে এক মেডেনসহ ৩৭ রান খরচায় ৪ উইকেট নেন মেহরব। ডানহাতি পেসার রিপন মন্ডল ২৪ রানে সমান ৪টি উইকেট। বাকি ২ উইকেট যায় আশিকুর জামানের ঝুলিতে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার ওপেনার মাহফিজুল ইসলাম আউট হন ১২ রান করে। এরপর দ্বিতীয় উইকেটে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ইফতি ও প্রান্তিক। দ্বিতীয় উইকেটে তাদের পার্টনারশিপ থেকে আসে ৭৬ রান। প্রান্তিক ৫২ বল খেলে ৩৩ রানে আউট হলে ভাঙে তাদের এই জুটি। পরে ব্যক্তিগত ফিফটি তুলে নেন ইফতি। দলকে আর বিপদে পড়তে না দিয়ে অপরাজিত থাকেন ৬১ রান করে। ২০ রানে অপরাজিত থাকেন আইচ মোল্লা।

শনিবার বাংলাদেশের তৃতীয় ম্যাচ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। সুপার লিগ কোয়ার্টার ফাইনাল খেলতে হলে বাংলাদেশকে শেষ ম্যাচে জিততেই হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জয়,বাংলাদেশ,কানাডা,যুব বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close