• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

পাহাড় লক্ষ্য ডিঙিয়ে প্লে-অফ নিশ্চিত করলো চট্টগ্রাম

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৩ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৪৮
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শনিবার (১২ ফেব্রুয়ারি) মুখোমুখি হয় সিলেট সানরাইজার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পেয়েছে ৪ উইকেটের জয়।

এ দিন টস জিতে সিলেট সানরাইজার্স কে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক আফিফ হোসেন। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে পাহাড়সম ১৮৫ রান তোলে সিলেট। জবাবে ৫ বল হাতে রেখে ৪ উইকেটের জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টার্গেট পূরণে চট্টগ্রামের হয়ে ওপেনিংয়ে নামেন উইল জ্যাকস ও জাকির হাসান। তবে শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ওপেনার জাকির হাসান ৯ বলে ১৭ রান করে ফেরার পর মাত্র ৭ বলে ৭ রান করে ফেরেন অধিনায়ক আফিফ হোসেন। ৩৯ রানে দুই টপ অর্ডারকে হারিয়ে দিশেহারা চট্টগ্রামের এক প্রান্তে তখননো লড়ে যাচ্ছিলেন ওপেনার উইল জ্যাকস। দলকে জয় এনে দিয়ে ৫৭ বলে ৯১ রানের অপরাজিত থাকেন তিনি।

তৃতীয় উইকেটে চ্যাডউইক ওয়াল্টনকে সঙ্গে নিয়ে ৬৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন উইল জ্যাকস। ১২তম ওভারে ২৩ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন চ্যাডউইক। ৮ বলে ৮ রান করে বেনি হাওয়েল আউট হলে এরপর আবারো চাপে পড়ে চট্টগ্রাম। তবে শামিম হোসেন ৭ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেললে চাপ কেটে যায়।

এরপর শামিম এবং মিরাজ (৪ বলে ২ রান) দ্রুত ফিরলেও ১৯.১ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান তোলে চট্টগ্রাম। আর এতেই নিশ্চিত হয় প্লে-অফ।

সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন সোহাগ গাজী এবং আলাউদ্দিন বাবু। একটি উইকেট পান লেন্ডল সিমন্স।

সংক্ষিপ্ত স্কোরকার্ড;

সিলেট সানরাইজার্স: ২০ ওভার; ১৮৫/৬; (ইনগ্রাম ২৪, এনামুল ৩২, মিজানুর ০, সিমন্স ৪৭, বোপারা ৪৪, মোসাদ্দেক ৩৫*, আলাউদ্দিন ২*); (শরিফুল ৪-০-৪১-১, নাসুম ৪-০-২৮-০, মিরাজ ৪-০-৩৬-১, মৃত্যুঞ্জয় ৪-০-৩৬-৩, হাওয়েল ৪-০-৪৩-০)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৯.১ ওভার; ১৮৮/৬; (জ্যাকস ৭৯*, জাকির ১৭, আফিফ ৭, ওয়াল্টন ৩৫, হাওয়েল ৮, শামিম ২১, মিরাজ ২, আকবর ২*); (সোহাগ ৩-০-২১-২, স্বাধীন ২-০-৩০-০, আলাউদ্দিন ৩.১-০-৩৩-২, জুবায়ের ৩-০-৩৫-০, বোপারা ৪-০-৩৬-০, সিমন্স ৪-০-৩২-১)

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৫ বল হাতে রেখে ৪ উইকেটে জয়ী।

পূর্বপশ্চিমবিডি/জেএস

বিপিএল,সিলেট সানরাইজার্স,চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close