• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লিভারপুলের কষ্টের জয়

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৩
স্পোর্টস ডেস্ক

বার্নলির মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে নিজেদের খুজে পেলেন না সাদিও মানে, মোহাম্মদ সালাহ ও রবের্তো ফিরমিনো। তবে ঠিকই জ্বলে উঠেন ফাবিনিয়ো। শেষ পর্যন্ত তার নৈপুণ্যে স্বস্তির জয় পেল লিভারপুল।

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাতে বার্নলির বিপক্ষে ১-০ গোলে জিতেছে লিভারপুল। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান গড়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনিয়ো। এ জয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুল ব্যবধান কমিয়ে এনেছে ৯ পয়েন্টে। ২৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গুয়ার্দিওলার দল। এক ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট ৫৪।

সম্প্রতি দারুণ ছন্দে থাকা বার্নলি নিজেদের মাঠে রোববার শুরু থেকেই ছিল উজ্জীবিত। গোলের সুযোগও পায় তারা, কিন্তু আলিসন বাধা পেরুতে পারেনি। ১৪তম মিনিটে জশ ব্রাউনহিলের দূরপাল্লার শট ঝাঁপিয়ে ফেরান আলিসন। একটু পর ম্যাকওয়েল করনেটের শটও আটকান এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।

লিভারপুলের আক্রমণের ধার বাড়ে ২৯তম মিনিটে। কিন্তু মানে পেরুতে পারেননি নিক পোপের দেয়াল। অ্যালেক্সজান্ডার-আর্নল্ডের ফ্রি কিকে বক্সে বল পেয়ে সেনেগালের ফরোয়ার্ডের শট আটকান বার্নলি গোলরক্ষক। শুয়ে পড়া অবস্থায় মানের ফিরতি শট যায় বাইরে।

বিরতির আগে অবশ্য গোলের দেখা পায় লিভারপুল। ম্যাচের ৪০তম মিনিটে অ্যালেক্সান্ডার-আর্নল্ডের কর্নারে মানের ফ্লিক হেডে জটলার মধ্যে বল পেয়ে যান ফাবিনিয়ো। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের প্রথম শট পোপের গায়ে লেগে ফিরে। ফিরতি টোকা খুঁজে পায় ঠিকানা। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ সাত ম্যাচে এটি ফাবিনিয়োর পঞ্চম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে বার্নলি কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও বেন মি, ব্রাউনহিলরা পারেননি সমতাসূচক গোল এনে দিতে। এরপর সময় যত গড়িয়েছে, দুই দলের খেলার গতি, আক্রমণের ধার ততই কমতে থাকে।

শেষ দিকে আক্রমণের ধার কিছুটা বাড়ায় লিভারপুল। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারেনি তারা। তবে ঠিকই তারা জয় নিয়ে মাঠ ছাড়ে।

পূর্ব পশ্চিম/জেআর

লিভারপুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close