• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ওয়ানডে সিরিজ জয় দিয়েই শুরু করতে চায় টাইগাররা

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০২:০৯
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজ মাঠে গড়াচ্ছে বুধবার।তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বেলা ১১টায়। জয় দিয়েই এই সিরিজ শুরুর লক্ষ্য স্বাগতিকদের।

আফগানদের বিপক্ষে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। তাই এই সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট অর্জন করাই লক্ষ্য টাইগারদের।

ওয়ানডে সুপার লিগে বাংলাদেশ এখন পর্যন্ত চারটি সিরিজে ১২টি ম্যাচ খেলে আটটিতে জিতেছে।

জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়েতে দুটি সিরিজ খেলেছে টাইগাররা। জিম্বাবুয়েকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করলেও, নিউজিল্যান্ডের কাছে তিন ম্যাচই হেরেছে।

তার আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ ও শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারায় টাইগাররা। বর্তমানে ৮০ পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের টেবিলে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ।

ওয়ানডেতে আফগানদের বিপক্ষে হেড টু হেড লড়াইয়ে আট ম্যাচের মধ্যে ৫-৩ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। সবশেষ দুই দেখাতে জয় বাংলাদেশের। ২০১৮ সালের এশিয়া কাপে ৩ রানে এবং ২০১৯ বিশ্বকাপে ৬২ রানে জিতেছে টাইগাররা।

কিন্তু আফগানদের কাছে হারলে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় বিধায় বাংলাদেশকে প্রতিবারই এশিয়ান প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খেলার সময় চাপে থাকতে হয়।

আইসিসি ওয়ানডে সুপার লিগে এখনো অপরাজিত আফগানিস্তান। ৬ ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছে তারা। তবে আফগানদের সিরিজগুলো ছিল র‌্যাঙ্কিংয়ের নিচের সারির দল আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিপক্ষে।

পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থাকলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় অনেক এগিয়ে নিবে আফগানিস্তানকে। তাদেরও লক্ষ্য বাংলাদেশকে হারানো।

মঙ্গলবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বলেন, আমরা জয় দিয়ে শুরু করতে চাই, এটি আমাদের লক্ষ্য। আমরা সব সময়ের মতো তিনটি ম্যাচের কথা ভাবছি না, আমরা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই।

এদিকে আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি বলেছেন, প্রতিটি বিভাগ বিবেচনা করে আমাদের একটি ভালো দল আছে। আমি তাদের সম্পর্কে আত্মবিশ্বাসী। আশা করছি, আমরা আমাদের সেরাটা দেব।

পূর্বপশ্চিম- এনই

বাংলাদেশ-আফগানিস্তান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close