• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দক্ষিণ আফ্রিকার সামনে ১৯৫ রানের মামুলি লক্ষ্য

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১৭:৫৭ | আপডেট : ২০ মার্চ ২০২২, ২০:৫২
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথমটি জয়ী হয়ে এগিয়ে থাকার আত্মবিশ্বাস কোনো কাজেই লাগাতে পারলো না টাইগাররা। দ্বিতীয় ম্যাচেই তামিম বাহিনী ফিরলো ব্যাটিং বিপর্যয়ের পুরনো রূপে। তবু এই বিপর্যয় কিছুটা সামাল দিয়েছেন লোয়ার মিডল অর্ডারের আফিফ হোসেন ও মেহেদি মিরাজ। তাদের ব্যাটে সিরিজ জয়ের সুযোগের ম্যাচে ৯ উইকেটে ১৯৪ রানের সাধারণ পুঁজি পেয়েছে বাংলাদেশ। জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১৯৫ রান।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে রোববার (২০ মার্চ) টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন তামিম ইকবাল। কিন্ত মাত্র ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। চাপ সামলে ওঠার চেষ্টা করেও ব্যর্থ দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ।

সাতে নামা আফিফ হোসেনকে নিয়ে তিনি ৬০ রানের জুটি গড়েন। ফিরে যান ব্যর্থ হয়ে ২৫ রান করে। এরপর দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রানের জুটি গড়েন আফিফ ও মিরাজ। কিন্তু স্লগে শট খেলতে গিয়ে তারাও পরপর ফিরে যান। সাজঘরে ফিরে যাওয়ার আগে আফিফ ১২তম ওয়ানডে ম্যাচে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ফিফটি। ১০৭ বলে নয়টি চারে তিনি ৭২ রানের ইনিংস খেলেন। রাবাদার একই ওভারে ফিরে যান মিরাজ। তিনি দুই ছক্কা ও এক চারে ৪৯ বলে ৩৮ রান করেন।

বল হাতে একাই বাংলাদেশের ইনিংস ধসিয়ে দিয়েছেন ডানহাতি প্রোটিয়া পেসার রাবাদা। তিনি ১০ ওভারে মাত্র ৩৯ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ৮৪ ওয়ানডের ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় পাঁচ উইকেটের কীর্তি। দারুণ বোলিং করেছেন লুঙ্গি এনগিডিও। তিনি ১০ ওভারে ৩৪ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ওয়েন পারনেল, তাবরেজ শামসি ও রেসি ভ্যান ডার ডুসন।

স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ১৯৪/৯ (তামিম ১, লিটন ১৫, সাকিব ০, মুশফিক ১১, ইয়াসির ২, মাহমুদউল্লাহ ২৫, আফিফ ৭২, মিরাজ ৩৮, তাসকিন ৯*, শরিফুল ২, মুস্তাফিজ ২*; এনগিডি ১০-০-০-০, রাবাদা ১০-০-৩৯-৫, পার্নেল ২.৫-০-৬-১, বাভুমা ৬.১-০-২২-০, শামসি ১০-২-২৬-১, মহরাজ ১০-০-৫৭-০, ফন ডার ডাসেন ১-০-৩-১)

পূর্বপশ্চিম-এনই

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close