• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

দিল্লি ক্যাপিটালসকে ৬ রানে হারালো লক্ষ্ণৌ সুপার জায়ান্টস

প্রকাশ:  ০১ মে ২০২২, ২০:৫২ | আপডেট : ০২ মে ২০২২, ২৩:০৬
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৫তম ম্যাচে মহসিন খানের দারুণ বোলিংয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৬ রানের জয় পেয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

রোববার (০১ মে) মুম্বাইয়ের ওয়াংখেডে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে লক্ষ্ণৌ। জবাবে জয়ের খুব কাছে গিয়েও ১৮৯ রানে থামে দিল্লি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৩ রানেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৫) ও পৃথ্বী শ’কে (৩) হারায় দিল্লি। এরপর দলের হাল ধরেন মিচেল মার্শ ও অধিনায়ক ঋষভ পন্থ। ৬০ রানের জুটি গড়ে উইকে হারান মার্শ। ২০ বলে ৩৭ রান করে বিদায় নেন তিনি। অর্ধশতকের ধারপ্রান্তে গিয়ে পন্থ আউট হয়েছেন ৩০ বলে ৪৪ করে। এরপর ললিত যাদব দ্রুত ফিরে গেলেও রভম্যান পাওয়েল ও অক্ষর প্যাটেল দলকে এগিয়ে নিয়ে যান।

পাওয়েল ৩৫ করে বিদায় নিলে শার্দুলে উইকেট হারান ১ রান করে। একপ্রান্ত আগলে অক্ষর শেষদিকে ২৪ বলে ৪২ রান করেও দলকে জেতাতে পারেননি। আরেকপ্রান্তে কুলদীপ যাদব ১৬ রানে অপরাজিত ছিলেন। লক্ষ্ণৌর হয়ে একাই ৪ উইকেট তুলে নেন মহসিন। একটি করে উইকেট পেয়েছেন দুশমান্থ চামিরা, রবি বিষ্ণই ও কৃষ্ণাপ্পা গৌতম।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে চনাটা বেশ ভালোই করেছিল আইপিএলের নতুন ফ্রাঞ্চাইজিটি। উদ্বোধনী জুটিতে ৪.২ ওভারে কুইন্টন ডি কক এবং লোকেশ রাহুলের ব্যাটে ওঠে ৪২ রান। ১৩ বলে ২৩ রান করে ডি কক আউট হয়ে যাওয়ার পর জুটি বাধেন লোকেশ রাহুল এবং দিপক হুদা। এ দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৯৫ রানের বিশাল জুটি।

৩৪ বলের ঝড় তুলে ৫২ রান করে আউট হন দিপক হুদা। ৬টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। লোকেশ রাহুল ৫১ বলে ৭৭ রান করে আউট হন। ৪টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

শেষ দিকে মার্কাস স্টোইনিজ ১৬ বলে ১৭ এবং ক্রুনাল পান্ডিয়া ৬ বলে ৯ রান করার পর নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৫ রান ওঠে লখনৌয়ের স্কোরবোর্ডে।

শার্দুল ঠাকুর একাই নেন ৩ উইকেট। মোস্তাফিজুর রহমান ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। যদিও তার বলে একটি ক্যাচ মিস হয়েছিল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লক্ষ্ণৌ সুপার জায়ান্টস,আইপিএল,দিল্লি ক্যাপিটালস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close