• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

উচ্চ রক্তচাপের কারণে খেলতেই পারলেন না বাংলাদেশের বক্সার

প্রকাশ:  ২৯ জুলাই ২০২২, ১৯:৩১
স্পোর্টস ডেস্ক

কমনওয়েলথ গেমসে বাংলাদেশি বক্সারদের দুর্ভাগ্য পিছুই ছাড়ছে না। ২০১৮ সালে গোল্ডকোস্ট কমনওয়েলথে কর্মকর্তাদের ভুলে রিংয়ে নামাই হয়নি বক্সারদের। চার বছর আবারও দুর্ভাগ্যের শিকার বাংলাদেশি বক্সার সুরকৃষ্ণ চাকমা।

৬০-৬৩.৫ কেজি লাইট ওয়েট শ্রেণিতে আজ ফিজির ইলিয়া রোকোবুলির বিপক্ষে রিংয়ে নামার কথা ছিল সুরকৃষ্ণ চাকমার। হঠাৎ করে সকালে রক্তের চাপ বেড়ে যাওয়ায় রিংয়ে আর নামাই হয়নি দেশ সেরা বক্সারের।

দলীয় চিকিৎসক শফিকুর রহমান জানিয়েছেন ইভেন্টের দিন অর্থাৎ আজ সকালে রুটিন মেডিকেল পরীক্ষায় সুরকৃষ্ণর উচ্চ রক্তচাপ ধরা পড়ে। এরপর ১৫-২০ মিনিট বিশ্রাম দিয়ে আবারও পরীক্ষায় প্রেশার বেশি আসায় সুরকৃষ্ণকে খেলার অনুমতি দেয়নি কর্তৃপক্ষ। পরে তাঁকে হাসপাতালে নেওয়ার পর সেখানকার চিকিৎসকেরা পরীক্ষা করে রক্ত চাপের পরিমাণ বেশি পেয়েছেন চিকিৎসকেরা।

শফিকুর রহমান বলেন, এর এক ঘণ্টা পর থেকেই ওর প্রেশার কমতে শুরু করে এবং স্বাভাবিক অবস্থায় ফিরে যায়। তবে গেমসের নিয়ম অনুযায়ী এক নির্দিষ্ট সময়ের আগে মেডিকেল টেস্টে উত্তীর্ণ করতে হয়। সুরকৃষ্ণ সেই পরীক্ষায় উতরাতে পারেননি।

দ্বিতীয়বারের মতো কমনওয়েলথে খেলতে এসেছিলেন সুরকৃষ্ণ। ভাঙা মন নিয়ে নিজের ইভেন্ট এর খেলা দেখে দেশের প্রথম পেশাদার বক্সার জানালেন, ‘ঘুম থেকে উঠে নাশতা করে মেডিকেল টেস্ট যখন দিই, তখন কোনো সমস্যা হয়নি আমার। অথচ প্রেশার মেপে ডাক্তাররা বেশি পেয়েছে। এটা দুর্ভাগ্য না তো কী? কোনো স্নায়ু সমস্যা কাজ করেনি আমার মধ্যে। গতরাতে ভালো ঘুম না হওয়ার কারণেই হয়তো এমনটা হয়েছে।’

পূর্বপশ্চিম/ম

বক্সার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close