• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘শেয়ারবাজারে সাকিবের বাবার নাম ভুল বিসিবির বাইরের ব্যাপার’

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৭
স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসান আর বিতর্ক যেন অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বিতর্ক সাকিবকে ভালোবাসে, নাকি এই তারকাই যেচে ডেকে নিয়ে আসেন বিতর্ককে? এই উত্তর দেওয়া বেশ কঠিনই বটে। কিছুদিন আগে শেয়ার বাজার কেলেঙ্কারিতে এসেছিলো তার ব্রোকারেজ ফার্ম ‘মোনার্ক হোল্ডিংস লিমিটেড’র নাম। এবার সাকিবের বিরুদ্ধে শেয়ার মার্কেট লাইসেন্স পেতে জালিয়াতির আশ্রয় নেওয়ার অভিযোগ উঠেছে।

দেশের এক জাতীয় দৈনিকের প্রতিবেদন অনুযায়ী, নিজের ব্রোকারেজ ফার্ম ‘মোনার্ক হোল্ডিংস লিমিটেড’র পক্ষে শেয়ার মার্কেটে লাইসেন্স পেতে জালিয়াতির আশ্রয় নিয়েছেন তিনি। তাতে সবাইকে অবাক করে দিয়ে, শেয়ারবাজারে ব্যবসা করার জন্য মোনার্ক হোল্ডিংসের অফিসিয়াল নথিতে তার বাবার নাম ‘জাল’ করেছেন দেশের ক্রিকেটার সবচেয়ে বড় তারকা। মোনার্ক হোল্ডিংসের একটি নথিতে দেখা যাচ্ছে, খন্দকার মাশরুর রেজার পরিবর্তে তার বাবার নাম কাজী আবদুল লতিফ বলে উল্লেখ করেছেন সাকিব। অথচ তার বাবার নাম খন্দকার মাশরুর রেজা।

সাকিব অবশ্য দাবি করেছেন, তিনি কোথাও আবদুল লতিফ নাম ব্যবহার করেননি। সেই সঙ্গে এটাও জানিয়েছেন, কোনো ভুল হলে তার কোম্পানি তা সংশোধন করবে।

সাকিবের বিরুদ্ধে এই জালিয়াতির অভিযোগের বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, এনআইডির মাধ্যমে বিনিয়োগকারীদের তথ্য যাচাই করায় বাবার ভুয়া নাম ব্যবহারের সুযোগ নেই।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, এটা সম্পূর্ণ বাইরের ব্যাপার। যাকে (সাকিব) নিয়ে আপনারা বলছেন তিনি নিজেও এখন দেশের বাইরে আছেন আমি যতোটুকু জানি। এ বিষয়গুলো তো আমাদের কাছে সেভাবে আসে না। আপনারা যেভাবে শুনেছেন, আমরাও সেভাবে শুনেছি। এই বিষয় নিয়ে তাই এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব না।

কয়েক দিন পর ক্যাম্প করতে সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে বাংলাদেশ দল। খেলার কথা রয়েছে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ। এই সিরিজে সাকিব থাকবেন কি না জানতে চাইলে নেতিবাচক ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাহী। অর্থাৎ সাকিবের না থাকার সম্ভাবনাই বেশি।

সুজন বলেন, না কোনো আপডেট নেই (সাকিবের থাকা না থাকা)। আগেও বলেছি তাকে আমরা এনওসি দিয়েছি অনেক আগেই, বাইরের একটা ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য। যেহেতু এটা আমাদের হুট করে নেওয়া সিদ্ধান্ত যে একটা ট্যুর করবো; সে ক্ষেত্রে তাকে সিরিজে রাখা হবে কি না সেটা টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিসিবি,ভুল,নাম,বাবা,শেয়ারবাজার,নিজামউদ্দিন চৌধুরী সুজন,সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close