• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘দেশের মেয়েদের ফুটবলে নতুন যুগের শুরু হলো’

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২২, ২২:৫১
স্পোর্টস ডেস্ক

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের অধরা ট্রফিটা অবশেষে জিতলো বাংলাদেশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়েছেন সাবিনারা। প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার ফুটবলের শিরোপা যাচ্ছে বাংলাদেশের ঘরে।

পুরুষ ও নারীদের সাফের ইতিহাসে এটা বাংলাদেশের দ্বিতীয় শিরোপা। এর আগে ১৯ বছর আগে ২০০৩ সালে ঘরের মাঠে জাতীয় পুরুষ ফুটবল দল মালদ্বীপকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিলো। তারও আগে ১৯৯৯ সালে দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) ফুটবল ইভেন্টে এই রঙ্গশালা স্টেডিয়ামেই নেপাল জাতীয় পুরুষ দলকে হারিয়ে স্বর্ণ জিতেছিলো বাংলাদেশ। আজ সেই রঙ্গশালা স্টেডিয়ামের হাজার বিশেক দর্শককে নিস্তব্ধ, নিঃসাড় করে দিয়ে লাল-সবুজের কেতন উড়িয়েছে সাবিনা-কৃষ্ণারা। হয়েছে নারী সাফের নতুন রানী।

শিরোপা জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, এটাই আমার ক্যারিয়ার সেরা টুর্নামেন্ট। ১২ বছরের অপেক্ষার অবসান ঘটেছে এখানে। এই দিনটিই আমার জীবনের সেরা। টুর্নামেন্টে দুটি হ্যাটট্রিকসহ আট গোল করে মেয়েদের সাফে সর্বাধিক গোলের গোল্ডেন বুট জয়ী সাবিনা আরো বলেন, এই ট্রফি জয়ের মধ্য দিয়ে দেশের মেয়েদের ফুটবলে নতুন যুগের শুরু হলো।

শিরোপ জয়ের পর জাতীয় দলের তারকা ফুটবলার সানজিদা বলেন, আমি কখনো কল্পনাই করতে পারিনি যে ট্রফি জিতবো। কি যে ভালো লাগছে, ভাষায় প্রকাশ করতে পারব না।

তারকা ফুটবলার মনিকা চাকমা বলেন, আমরাই চ্যাম্পিয়ন। আমরাই সেরা। আমাদের কেউ হারাতে পারেনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাফ চ্যাম্পিয়নশিপ,বাংলাদেশ,নেপাল,ফুটবল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close