• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ইংল্যান্ডের কাছে প্রস্তুতি ম্যাচে হারলো পাকিস্তান

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২২, ২০:৪০
স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ হেরেছিলো পাকিস্তান। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও ইংরেজদের কাছে হারতে হলো তাদের।

১৯ ওভারে ১৬০ করেছিলো পাকিস্তান। অস্ট্রেলিয়ান উইকেটে বলা যায় একটু চ্যালেঞ্জিং স্কোরই এটা। কিন্তু ইংল্যান্ডের কাছে যেন এটা ছিলো মামুলি একটা লক্ষ্য। ১৬১ রানের লক্ষ্য তারা টপকে যায় মাত্র ১৪.৪ ওভারেই। প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটের জয়ে বলা যায় ইংল্যান্ডের উড়ন্ত সূচনাই হলো।

প্রস্তুতিমূলক বলে এই ম্যাচে পাকিস্তানের নিয়মিত অধিনায়ক বাবর আজম এবং তার ওপেনিং পার্টনার মোহাম্মদ রিজওয়ান ব্যাট করতে নামেননি। তারা দলে থাকলেও অনেকটা বিশ্রামের মতই ছিলেন। অধিনায়কত্ব করেন শাদাব খান। ইনজুরি থেকে ফেরা শাহিন শাহ আফ্রিদিকেও খেলানো হয় এই ম্যাচে।

টস হেরে ব্যাট করতে নেমে শান মাসুদের ২২ বলে ৩৯ রানের ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে পাকিস্তান। মোহাম্মদ ওয়াসিম করেন ১৬ বলে ২৬ রান। ১৮ বলে ২২ রান করেন ইফতিখার আহমেদ। মোহাম্মদ নওয়াজ ১১ বলে করেন ১০ রান। আসিফ আলি করেন ১৪ রান। হায়দার আলি করেন ১৮ রান এবং শাদাব খানের ব্যাট থেকে আসে ১৪ রান।

ইংল্যান্ডের হয়ে বোলিং করেন ৮জন বোলার। এর মধ্যে ডেভিড উইলি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন বেন স্টোকস, স্যাম কুরান, ক্রিস জর্ডান এবং লিয়াম লিভিংস্টোন।

জবাব দিতে নেমে ৩ রানে ফিল সল্টের উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। কিন্তু অ্যালেক্স হেলস আর বেন স্টোকসের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। হেলস ১৩ বলে ৯ রান করলেও ১৮ বলে ৩৬ রান করেন স্টোকস। স্ট্রাইক রেট ছিলো তার ২০০। লিয়াম লিভিংস্টোন ১৬ বলে ২৮ রান করে আউট হন। হ্যারি ব্রুক ২৪ বলে ৪৫ এবং স্যাম কুরান ১৪ বলে ৩৩ রান করে ইংল্যান্ডকে জয় এনে দেন ৬ উইকেটের ব্যবধানে।

মোহাম্মদ নওয়াজ ২ ওভারেই দেন ৩৭ রান এবং শাদাব খান ২ ওভার বল করে ৩০ রান। মোহাম্মদ ওয়াসিম ২টি এবং ১টি করে উইকেট নেন নাসিম শাহ ও শাদাব খান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাকিস্তান,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close