• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হারের পর বাংলাদেশ ম্যাচের প্রসঙ্গ টানলেন রোহিত

প্রকাশ:  ১০ নভেম্বর ২০২২, ১৮:১৮
স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেইড ওভালে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে রোহিত বাহিনী। জবাব দিতে নেমে ২৪ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় হেলস-বাটলাররা।

ইংল্যান্ডের কাছে হেরে বাংলাদেশ ম্যাচের প্রসঙ্গ টেনে নিয়ে আসলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, যদি আমরা আঁটসাঁট বোলিং করতে পারতাম আর ব্যাটাররা রান করতো, তাহলে মেনে নিতাম। কিন্তু আমরা আজকে সেটা করতে পারিনি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচও কঠিন ছিলো কিন্তু আমার মনে হয় সেদিন আমরা নিজেদের নার্ভ ধরে রেখেছিলাম, ভালোভাবে প্রয়োগ করতে পেরেছি।

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেও চাপে ছিলো ভারত। পরে অবশ্য বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পেয়েছিলো ভারত। কিন্তু বোলিংয়ে কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি তারা। এ নিয়ে ম্যাচশেষে নিজের হতাশার কথা জানিয়েছেন রোহিত।

তিনি বলেন, এটা খুব হতাশাজনক আমরা আজ যেমন করেছি। আমার মনে হয় এরপরও শেষদিকে ভালো ব্যাট করেছি ওই সংগ্রহটা গড়তে। কিন্তু বল হাতে আমরা যথেষ্ট ভালো ছিলাম না। এটা এমনও উইকেট না যে কোনো দল ১৬ ওভারে এই রান তাড়া করে ফেলবে। বল হাতে আমরা পারিনি আজ।

ভারতের অধিনায়ক বলেন, নক আউট পর্বের সবকিছুই হচ্ছে চাপ সামলাতে পারা। ব্যক্তির ওপরও অনেক কিছু নির্ভর করে। আপনি কাউকে চাপ সামলানো শেখাতে পারবেন না। এই ছেলেরা আইপিএলের প্লে-অফ খেলে, ওগুলো অনেক চাপের ম্যাচ, তারা সামলায়। আমরা বল হাতে যেভাবে শুরু করেছি, আদর্শ না। আমরা কিছুটা নার্ভাস ছিলাম, তবে আপনাকে ইংল্যান্ডের দুই ব্যাটারকেও কৃতিত্ব দিতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রসঙ্গ,ম্যাচ,বাংলাদেশ,হার,টি-টোয়েন্টি,বিশ্বকাপ,রোহিত শর্মা,অধিনায়ক,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close