• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

টুর্নামেন্ট সেরা ও ম্যান অব দ্য ফাইনাল কারান

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ১৮:২৭
স্পোর্টস ডেস্ক

ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন এখন ইংল্যান্ড ক্রিকেট দল। রোববার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৬ বল আগেই জিতেছে ইংল্যান্ড।

৪৯ বলে ৫২ রানের ইনিংস খেলে এ ম্যাচে ইংলিশদের জয়ের নায়ক বেন স্টোকস। যদিও বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন স্যাম কারান। সেই সঙ্গে টুর্নামেন্ট জুড়ে ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেনও তিনি।

এ প্রসঙ্গে স্যাম কারান বলেন, আমি মনে করিনি আমি এটা পাবো। আমি মনে করেছিলাম বেন স্টোকস যেভাবে খেলেছে ফাইনালে হাফ সেঞ্চুরি পেয়েছে এবং সে এমনটা আরো করেছে আমাদের জন্য। তারই পাওয়া উচিত ছিলো (ম্যাচ সেরার পুরষ্কার)। এই উপলক্ষ্যটি আমাদের উপভোগ করতে হবে এবং এটা সত্যিই বিশেষ কিছু।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডেথ ওভারে খুব বেশি বোলিংয়ের অভিজ্ঞতা ছিলো না স্যামের। এবার ডেথ ওভারে তাকেই গুরু দায়িত্ব পালন করতে হয়েছে। নিয়মিত বোলিং করে দলকে সাফল্যও এনে দিয়েছেন। যদিও বেশ কিছু জায়গায় উন্নতির সুযোগ দেখছেন তিনি।

কারান বলেন, আমি এই টুর্নামেন্টে মানিয়ে নেয়ার চেষ্টা করছুলাম। এর আগে আমি খুব বেশি ডেথ ওভারে বল করেনি এবং এই একটি জায়গায় আমাকে উন্নতি করতে হবে। আমার ব্যাটিংয়েও উন্নতি করতে হবে। এই লাইনআপে ব্যাটিং পাওয়া খুবই কঠিন। এভাবেই আমরা চ্যাম্পিয়ন হয়েছি।

পুরো বিশ্বকাপেই বল হাতে দারুণ ফর্মে ছিলেন কারান। সবমিলিয়ে এবারের আসরে মোট ১৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। তার চেয়ে বেশি উইকেট গেছে শুধু লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার (১৫) দখলে। তবে হাসারাঙ্গা আবার প্রথম পর্বে খেলেছেন। কিন্তু কারানের দল ইংল্যান্ড সরাসরি খেলেছে সুপার টুয়েলভ পর্বে। ফলে হাসারাঙ্গার (8) থেকে দুই ম্যাচ কম খেলেছেন কারেন।

টুর্নামেন্টের সেরা বোলিং ফিগারও কারানের (৫/১০); আফগানিস্তানের বিপক্ষে। অবশ্য এভারেজের দিক থেকে কারানের অবস্থান সাতে (১১.৩৮)।

পূর্বপশ্চিমবিডি/এসএম

টি-টোয়েন্টি,ইংল্যান্ড,চ্যাম্পিয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close