• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে গর্বিত বাটলার

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ১৯:০১
স্পোর্টস ডেস্ক

ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন এখন ইংল্যান্ড ক্রিকেট দল। প্রথম দল হিসেবে এখন তাদের কাছে একই সময়ে দুই ফরম্যাটের বিশ্বকাপ শিরোপা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই ফাইনালে তুলেছেন জস বাটলার। ফাইনালের পর নিজের প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেছেন, বিশ্বকাপ জিতে গর্বিত তিনি।

বাটলার বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা কেকের ওপর আইস, অনেক গর্বিত আমরা। লম্বা যাত্রা আর কিছু পরিবর্তন হয়েছে, কিন্তু আমরা পুরস্কার পেয়েছি। অসাধারণ টুর্নামেন্ট, পাকিস্তানে গুরুত্বপূর্ণ সময় কেটেছে দলের জন্য। কিন্তু এই খেলাটা আয়ারল্যান্ড ম্যাচ থেকে অনেক দূরের।

পাকিস্তানের ইনিংসের ১২তম ওভারে বল করতে আসেন আদিল রশিদ। প্রথম বলেই তিনি ফেরান বাবর আজমকে, ক্যাচ ধরেন নিজেই। ওই ওভারটি মেডেন করেন রশিদ। মূলত ম্যাচের মোড় বদলে যায় তার করা ওভারটিতেই। ম্যাচশেষে এই স্পিনারকে প্রশংসায় ভাসিয়েছেন তার অধিনায়ক।

তিনি বলেন, আদিলের ওই ওভার ছিলো অসাধারণ। সে এমন একজন যাকে আমরা কিছু একটা ঘটার জন্য বল তুলে দেই। এটা সহজ কাজ না। একটা ভালো শুরু পেয়েছিলাম যেটা রান-রেটকে নিয়ন্ত্রণে রেখেছে। আর শেষে তো বেন স্টোকস ছিলোই।

ঠাণ্ডা মাথায় হাফ সেঞ্চুরি করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়া স্টোকসকে নিয়ে বাটলার বলেন, সে চূড়ান্ত রকমের প্রতিদ্বন্দ্বী একজন। স্টোকস যা কিছুই করে, সেখান থেকে অনেক অভিজ্ঞতা নেওয়ার আছে। সে উদ্দীপনা ঠিকমতো কাজে লাগিয়েছে। আর স্টোকস ও মঈন পাকিস্তানের কাছ থেকে ম্যাচ কেড়ে নিয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

টি-টোয়েন্টি,চ্যাম্পিয়ন,ইংল্যান্ড,জস বাটলার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close