• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

বৃথা গেলো মালানের সেঞ্চুরি, জয় পেলো অস্ট্রেলিয়া

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২২, ২০:২৭
স্পোর্টস ডেস্ক

বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালানের সেঞ্চুরি ম্লান করে ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো অস্ট্রেলিয়া। দল হারলেও দারুণ ব্যাটিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন মালান।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) অ্যাডিলেইডে প্রথম ওয়ানডে ৬ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেলো স্বাগতিকরা। ইংল্যান্ডের ২৮৭ রান তারা পেরিয়ে যায় ১৯ বল বাকি থাকতে।

রান তাড়ায় অস্ট্রেলিয়াকে জয়ের ভিত গড়ে দেন ওয়ার্নার ও হেড। উদ্বোধনী জুটিতে দুইজন দলকে এনে দেন ১১৮ বলে ১৪৭ রান। জর্ডানের বলে বাউন্ডারিতে ক্যাচ দিয়ে হেডের বিদায়ে ভাঙে জুটি। ৪৪ বলে ফিফটি করে ওয়ার্নার জাগান সেঞ্চুরির সম্ভাবনা। কিন্তু উইলির বাউন্সারে তিনিও ধরা পড়েন বাউন্ডারিতে। পরের ওভারে বাঁহাতি এই পেসার ফিরিয়ে দেন মার্নাস লাবুশেনকে।

ডসনকে রিভার্স সুইপ করে ডিপ পয়েন্টে ধরা পড়েন অ্যালেক্স কেয়ারি (৩ চারে ২১)। এরপর দলকে আর বিপদে পড়তে দেননি স্মিথ ও ক্যামেরন গ্রিন। দুইজনে গড়েন অবিচ্ছিন্ন ৪৭ রানের জুটি।

মালানকে টানা চার ও ছক্কায় উড়িয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৪৭ বলে ফিফটি করা স্মিথ।

এর আগে, অ্যাডিলেডে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮৭ রান তুলে ইংল্যান্ড। যার পেছনে সর্বোচ্চ অবদানই ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি করা মালানের। তিনে নেমে ১২৮ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৪ রানের দারুণ ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। ডেভিড উইলির ৩৪ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যান ৩০ পেরোতে পারেননি। স্বাগতিকদের হয়ে তিনটি করে উইকেট নেন অধিনায়ক কামিন্স ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সেঞ্চুরি,ডেভিড মালান,ইংল্যান্ড,অস্ট্রেলিয়া,জয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close