• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গোলশূন্য সমতায় বিরতিতে বেলজিয়াম-মরক্কো

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ২০:০৫
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে টিকে থাকতে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে লড়াই করছে বেলজিয়াম ও মরক্কো। গোলশূন্য ভাবে বিরতিতে গেছে দুইদল।

রোববার (২৭ নভেম্বর) বাংলাদেশ সন্ধ্যা ৭টায় কাতারের আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হয় বেলজিয়াম ও মরক্কো। এ ম্যাচে জয় পেলেই শেষ ষোল নিশ্চিত করে ফেলবে বেলজিয়াম, একই উদ্দেশে মাঠে নেমেছে মরক্কোও।

ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় মরক্কো। ডান দিক থেকে বল নিয়ে গিয়ে ক্রস করেন হাকিম জিয়েজ। তবে তা ধরা পরে বেলজিয়ামের গোলরক্ষক কোর্তোয়ার গ্লোভসে। ম্যাচের ৫ মিনিটে ডান বাম দিক থেকে বাড়ানো বলে গোলমুখে শট করেন মিচি বাথসুয়াই। তবে তা দারুন সেভে দলকে রক্কাহ করেন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। এর পরেই পর পর দুইটি কর্নার আদায় করে বেলজিয়াম।

শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচে উত্তাপ ছড়াতে থাকে দু'দল। ম্যাচের ১১ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে ডি ব্রুইনকে ফাউল করার কারণে ফ্রি কিক পায় বেলজিয়াম। তবে সেই ফ্রি কিক থেকে সুবিধা করতে পারেনি বেলজিয়াম। একের পর এক আক্রমণে মরক্কো রক্ষণভাগকে ব্যস্ত রাখে বেলজিয়াম। ম্যাচের ১৯ মিনিটে ডি বক্সের বাইর থেকে শট করেন মিচি বাথসুয়াই। কিন্তু তা সহজেই নিজের গ্লোভসে নেন ইয়াসিন বোনো।

ম্যাচের ২৮ মিনিটে সাজানো আক্রমণে উঠে মরক্কো। ডি বক্সের ভেতর থেকে সোফিয়ান বোফালের নেওয়া শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ম্যাচের ৩৫ মিনিটে ডান দিক থেকে অ্যাটাকে যায় মরক্কো। বল নিয়ে গিয়ে ডি বক্সের ভেতর থেকে নেওয়া আশরাফ হাকিমির শট চলে যায় পোস্টের বাইর দিয়ে।

ম্যাচের অতিরিক্ত সময়ে পাওয়া ফ্রি কিক থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান হাকিম জিয়েজ। কিন্তু তা অফ সাইডে তা গোল বাতিল করে দেন রেফারি। শেষ পর্যন্ত গোল না হলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় বেলজিয়াম ও মরক্কো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মরক্কো,বেলজিয়াম,বিরতি,গোলশূন্য,কাতার বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close