• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সেমি খেলতে পারবে না আর্জেন্টিনার দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২২, ২১:৩২
স্পোর্টস ডেস্ক

ম্যাচের অতিরিক্ত ৩০ মিনিট গোল করতে পারেনি কোনো দল। ফলে পেনাল্টি শুট আউটে নির্ধারিত হয় ভাগ্য। টাইব্রেকে ৪-৩ গোলে হারে নেদারল্যান্ডস। আর আর্জেন্টিনা চলে যায় সেমিফাইনালে। সেমিফাইনালে ওঠার পর একটু যেন অস্বস্তিতে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির দলকে অস্বস্তিতে ফেলেছে হলুদ কার্ড!

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচটিতে ১৮টি হলুদ কার্ড ও একটি লাল কার্ড দেখান রেফারি আন্তোনিও মিগেল মাতেউ লাহোজ। আর্জেন্টিনার খেলোয়াড়দের ৮টি, নেদারল্যান্ডস খেলোয়াড়দের ৮টি। এর মধ্যে ডাচ ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিস টাইব্রেকারের পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড পান। বাকি দুটি হলুদ কার্ড দেখানো হয় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ও তার সহকারী ওয়াল্টার স্যামুয়েলকে।

খেলোয়াড়দের দেখা ৮টি হলুদ কার্ডের মধ্যে দুটি অস্বস্তি নিয়ে এসেছে আর্জেন্টিনার জন্য। যার একটি দেখেছেন মার্কোস আকুনিয়া, আরেকটি গনসালো মনতিয়েল। মেসি হলুদ কার্ড দেখায় কোনো সমস্যা হয়নি। এবারের বিশ্বকাপে এটি তার প্রথম হলুদ কার্ড। কিন্তু আকুনিয়া ও মনতিয়েল কাতার বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখলেন।

ফিফার ২০২২ বিশ্বকাপের বাইলজ অনুযায়ী গ্রুপ পর্ব থেকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত যেকোনো দুই ম্যাচে হলুদ কার্ড দেখলেই দ্বিতীয় হলুদ কার্ড দেখার পরের ম্যাচটি মিস করবেন খেলোয়াড়। এই নিয়মের কারণে সেমিফাইনালে খেলা হচ্ছে না আর্জেন্টিনার দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় আকুনিয়া ও মনতিয়েলের।

অন্যদিকে ব্রাজিলের বিপক্ষে শেষ আটের ম্যাচে ক্রোয়েশিয়ার কোনো খেলোয়াড় হলুদ কার্ড দেখেননি। তাই আর্জেন্টিনার সেমিফাইনালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার কোনো খেলোয়াড় হলুদ কার্ডের খাঁড়ায় পরে ম্যাচটি মিস করবেন না।

অনেকেই প্রশ্ন করতে পারেন, মেসিসহ আর্জেন্টিনার আর যে পাঁচজন কোয়ার্টার ফাইনালে হলুদ কার্ড দেখেছেন, তাদের কেউ সেমিফাইনালে হলুদ কার্ড দেখলে ফাইনাল মিস করবেন কি না! এর উত্তর—না। কারণ, আগে দেখা হলুদ কার্ড কোয়ার্টার ফাইনালের পর মুছে যাবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খেলোয়াড়,আর্জেন্টিনা,সেমিফাইনাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close