• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রোনালদো: কাঁদলেন, কাঁদালেন

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২২, ১৪:০৮ | আপডেট : ১১ ডিসেম্বর ২০২২, ১৪:০৯
ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ে অশ্রুসিক্ত ক্রিস্টিয়ানো রোনালদো। খালি হাতে ফিরতে হচ্ছে সিআরসেভেনকে। বিশ্বকাপের সোনালি ট্রফি জয়ের স্বপ্ন স্বপ্নই থেকে গেল অন্যতম সেরা এই ফুটবলারের। তার অশ্রুসিক্ত মাঠ ছাড়ার দৃশ্য হৃদয় ছুঁয়ে গেছে ফুটবল ভক্তদের। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় না বললেও বিশ্বকাপের শেষ ম্যাচ খেলা হয়ে গেছে এই পর্তুগিজ মহাতারকার।

শনিবার (১০ ডিসেম্বর) রাতে রোনালদোর বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে দেয় মরক্কো। পর্তুগালকে হতাশায় ডুবিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠে আফ্রিকান দলটি। কোয়ার্টারে পর্তুগিজদের ১-০ গোলে হারিয়েছে মরক্কানরা।

দুর্দান্ত পারফরম্যান্স করার পরও পর্তুগালের এমন হার কিছুতেই মেনে নিতে পারছেন না ভক্তরা। বিশ্বমঞ্চ থেকে পর্তুগালের এমন বিদায়ে হতাশ দেশটির সমর্থকরা। রোনালদোকে সেরা একাদশে না রাখায় ক্ষোভ ঝরেছে সমর্থকদের কণ্ঠে।

তারা বলেন, পর্তুগাল ভালো খেলেও হেরে গেছে। রোনালদো অসাধারণ খেলেন। তাকে যদি প্রথম থেকেই নামানো হতো, তবে মরক্কো আরও চাপে থাকত। হয়তো এ ম্যাচটা পর্তুগিজদের পক্ষেই কথা বলত। আর হয়তো দেখবে না। বয়সটা যে ৩৭। ফুটবল ক্যারিয়ারের এপিঠ-ওপিঠ সবটাই দেখা হয়ে গেছে তার। বিশ্বমঞ্চে শুরুর একাদশে রাখা হয়নি সিআরসেভেনকে। পর্তুগালের জার্সিতে তার দেওয়ার যে সময় শেষ হয়ে এসেছে, সেটা জানা হয়ে গেছে। জানা হয়ে গেছে, তাকে ঘিরে আর পরিকল্পনা সাজানো হয় না সেলেকাও শিবিরে। বিশ্বকাপ মিশনে তিনি এখন পার্শ্বচরিত্র।

তাই তো এমন কষ্টে রোনালদোরাও ভেঙে পড়েন! অশ্রু চেপে রাখতে না পেরে সতীর্থদের ফেলে মাঠ ছাড়েন তিনি। এ মঞ্চে হয়তো আর তার পদধূলি পড়বে না। শেষবার তাই হয়তো একটু বেশি আপ্লুত সিআরসেভেন। বিদায় তো এমনই হয়! তবে ম্যাচটি হেরে পর্তুগাল বিদায় নিলেও বদলি হিসেবে নেমে একটি রেকর্ড গড়েছেন রোনালদো। আগে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি ছিল কুয়েতের স্ট্রাইকার বাদের আল-মুতাওয়ার। সেই রেকর্ডে এখন ভাগ বসিয়েছে সিআরসেভেন। দুজনের আন্তর্জাতিক ম্যাচ সংখ্যা এখন ১৯৬।

রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close