• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

‘ইংল্যান্ড চ্যাম্পিয়ন’ লেখা জার্সি বানিয়ে ব্যবসায়ীর মাথায় হাত

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ২০:১৩
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আগে ১৮ হাজার ইংল্যান্ডের জার্সি বানিয়েছিলেন দেশটির ব্যবসায়ী ব্যাক্সটার। কিন্তু তার সব আশার গুড়ে বালি ঢেলে দিয়েছে ফ্রান্স। টিম সাউথগেটের দল কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরেছে ফ্রান্সের কাছে।

ফুটবলপাগল এই ব্যবসায়ী যেন ধরেই নিয়েছিলেন, ‘ট্রফিটা ঘরেই আসছে।’ শুধু তা–ই নয়, জার্সিতে তিনি লেখেন, ২০২২ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। শেষ পর্যন্ত এটা বাড়িতেই আসছে।

কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ১-২ গোলে পিছিয়ে থাকার সময় পেনাল্টি পায় ইংল্যান্ড। কিন্তু কেইন পেনাল্টি শটটি উড়িয়ে মারেন গ্যালারিতে! এরপর ম্যাচ হেরে দেশে ফিরেছে ইংল্যান্ড।বাদ পড়ার আগপর্যন্ত ইংল্যান্ড দলের পারফরম্যান্সে খুবই আশাবাদী ছিলেন ৪৬ বছর বয়সী ব্যাক্সটার। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ইরানকে হারিয়েছিলো ৬-২ গোলে।

স্কাই নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলছিলেন, কয়েক বছর আগে আমরা প্রচুর জার্সি কিনেছিলাম। ওই জার্সিগুলোতে কিছুই লেখা ছিলো না। এই জার্সিগুলো নিয়ে আমরা এতোদিন বেশি কিছু করিনি। ইংল্যান্ড যেভাবে খেলছিলো, সেটা দেখে আমি একটা ঝুঁকি নিয়ে ফেলি। সাফল্যের কথা লিখে এই ফাঁকা জার্সিগুলোর ওপরে ছাপিয়েছি।

জার্সির পাইকারি বিক্রির প্রতিষ্ঠান ক্লিয়ারেন্স ইউকের ব্যবস্থাপনা পরিচালক ব্যাক্সটার বলেন, ইংল্যান্ড দলের একজন ভক্ত হিসেবে আমি হতাশ। আমরা আশা করেছিলাম এগুলো সব বিক্রি হবে।

কিন্তু ইংল্যান্ড হেরে যাওয়ার পর কেইবা এই জার্সি কিনবে? বাধ্য হয়ে ওয়েবসাইটে ক্রেতাদের উদ্দেশে দাম কমানোর ঘোষণাও দিয়েছেন তিনি, আমরা এই বিশেষ জার্সিগুলোর দাম কমিয়েছি। এই সুযোগ আর পাবে না ক্রেতারা।

তবে কেনার পর সেই জার্সি পরবেন কি না, সেই সিদ্ধান্ত অবশ্য ক্রেতাদের ওপরই ছেড়ে দিয়েছেন তিনি, ‘হয় এটা গর্বের সঙ্গে পরুন। না হয় আপনার সংগ্রহে রেখে দিন। আর তা না হলে এই জার্সি দিয়ে আপনার জানালা পরিষ্কার করুন। আপনি কী করবেন, সেটা আমরা জানি না।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইংল্যান্ড,হাত,মাথা,ব্যবসায়ী,চ্যাম্পিয়ন,জার্সি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close