• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২২, ০০:৫৪
স্পোর্টস ডেস্ক

২০১৬ সালে শেষবার বাংলাদেশ সফরে এসেছিলো ইংল্যান্ড ক্রিকেট দল। ছয় বছরের ব্যবধানে ফের বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। এবার তারা স্বাগতিকদের বিপক্ষে খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। নেই কোনো টেস্ট সিরিজ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানা গেছে, আগামী ২০ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। তবে ২০ তারিখে বাংলাদেশ পা দিলেও ১ মার্চ মিরপুরে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। সীমিত ওভারের সিরিজটি অনুষ্ঠিত হবে ঢাকা ও চট্টগ্রাম দুই ভেন্যুতে।

২০ ফেব্রুয়ারি বাংলাদেশ পা রেখে প্রস্তুতির জন্য ৮ দিনের মতো সময় পাবে সফরকারী দল। এই সময়ে দু’টি প্রস্তুতিও ম্যাচ খেলবে তারা। ২৪ ও ২৬ ফেব্রুয়ারি কোথায় এবং কোন প্রতিপক্ষের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলা হবে সেটি এখনো চূড়ান্ত হয়নি।

১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর সাগরিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য আবারো দুই দল ফিরবে ঢাকায়। ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৬ সালে সর্বশেষ সফরে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিলো বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ ড্র করেছিলো ১-১ ব্যবধানে। সেবার ওয়ানডে ও টেস্ট খেললেও টি-টোয়েন্টি খেলা হয়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইংল্যান্ড,সফর,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close