• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পেলেকে শ্রদ্ধা জানাতে ব্রাজিলে যাননি নেইমার

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৩, ০০:২৪
স্পোর্টস ডেস্ক

ব্রাজিলের ক্লাব সান্তোসের মাঠ ভিলা বেলমিরোয় পেলের কফিনবন্দী পেলের নিথর দেহ রেখে ২৪ ঘণ্টাব্যাপী শেষ শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। তবে ফুটবলের রাজাকে শেষ শ্রদ্ধা জানাতে ব্রাজিলে যাননি নেইমার জুনিয়র। তবে পিএসজি তারকার পক্ষ থেকে সেখানে উপস্থিত আছেন তার বাবা নেইমার সিনিয়র।

এর আগে ফ্রান্সের পত্রিকা লেকিপ জানিয়েছিলো, নেইমার পিএসজি থেকে ছুটি নিয়ে সাও পাওলো গেছেন পেলের শেষকৃত্যে যোগ দিতে। কিন্তু ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানায়, তিনবার বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে শেষ শ্রদ্ধা জানাতে ব্রাজিলে যাবেন না পিএসজি তারকা।

পিএসজি তারকার বাবা নেইমার সিনিয়র ‘গ্লোবো’কে বলেন, নেইমার আসবে না। তবে তার মন খুব খারাপ। সে আমাকে এখানে তার পক্ষ থেকে উপস্থিত থাকতে বলেছে। কাউকে হারানো কতো কষ্টের সেটা আমরা বুঝি। আমরা শুধু একজন খেলোয়াড়কেই হারাইনি, একজন মানুষকেও হারিয়েছি।

তিনি বলেন, ফুটবল পেলের কাছে অনেক ঋণী। আমার মনে হয়, ব্রাজিলিয়ানদের এই দুঃখের সময়ে তাকে এভাবেই শ্রদ্ধা জানানো উচিত। তার পরিবারের জন্যও এটা দুঃখের সময়। তিনি অনেকের প্রেরণা। তার কারণেই আজ আমরা এতোটা উঠে আসতে পেরেছি। শুধু আগের প্রজন্ম নয়, বর্তমান প্রজন্মের জন্যও তিনি প্রেরণা।

নেইমার আজ পিএসজিতে অনুশীলনের একটি ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। বিশ্বকাপ শেষে পিএসজিতে ফিরেই অবশ্য স্ত্রাসবুর্গের বিপক্ষে প্রথম ম্যাচে লাল কার্ড দেখেন নেইমার। পেলের সঙ্গে বরাবরই অন্তরঙ্গ সম্পর্ক ছিলো নেইমারের। পেলের মতো নেইমারেরও তারকা হয়ে ওঠা সান্তোসের আঙিনায়। সান্তোস থেকেই নেইমার নাম লেখান বার্সেলোনায়, সেখান থেকে পিএসজিতে। দু’জনই সান্তোসের হয়ে জিতেছেন লাতিন ক্লাব শ্রেষ্ঠত্বের শিরোপা কোপা লিবার্তোদোরেস।

কাতার বিশ্বকাপের চলাকালীন অসুস্থ হয়ে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন পেলে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ৮২ বছর বয়সে মারা যান তিনি।

ভিলা বেলমিরো স্টেডিয়ামে শ্রদ্ধা জানানো শেষে পেলেকে নেওয়া হবে তার শতবর্ষী মা দোনা সেলেস্তের বাড়িতে। মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকায় কেবলমাত্র পরিবারের উপস্থিতিতে সমাহিত করা হবে কিংবদন্তি এই ফুটবলারকে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নেইমার,ব্রাজিল,পেলে,শ্রদ্ধা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close