• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএল

জোড়া সেঞ্চুরির ম্যাচে খুলনাকে হারালো চট্টগ্রাম

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২৩, ২৩:৫৭ | আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ০০:১৩
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৯ম আসরে ৬ষ্ঠ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরিতে খুলনা টাইগার্সকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছিলেন আজম খান। কিন্তু বল হাতে দায়িত্বটা ঠিকঠাক সামলাতে পারলেন না খুলনার বোলাররা। বরং রান তাড়ায় চট্টগ্রামের নায়ক বনে গেলেন উসমান খান। তিনিও হাঁকালেন সেঞ্চুরি। জোড়া সেঞ্চুরির ম্যাচে খুলনাকে ৯ উইকেটে হারিয়ে প্রথম জয়ের দেখা পেলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সোমবার (৯ জানুয়ারি) মিরপুর শেরে বাংলায় দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে খুলনাকে ব্যাট করতে পাঠায় চট্টগ্রাম।

ব্যাট করতে নেমে পাকিস্তানি মিডল অর্ডার আজম খানের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ১৭৮ রান সংগ্রহ করে খুলনা। ৫৮ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন মঈন খানের ছেলে আজম খান। তামিম ইকবাল করেন ৪০ রান। খুলনার আর কোনো ব্যাটার ভালো রান করতে পারেননি। না হয় আজম খানের এমন একটি সেঞ্চুরির পর স্কোর আরো বড় হতে পারতো খুলনার।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৪১ রান তুলে ফেলেন উসমান খান এবং ম্যাক্স ও’দাউদ। নাহিদুল ইসলামের বলে ম্যাক্স ও’দাউদ আউট হলে ভাঙে এই জুটি। বাকি কাজ আফিফ হোসেনকে নিয়ে সেরে ফেলেন উসমান খান। আফিফ ১০ বলে ৫ রান করে অপরাজিত থাকেন। উসমান ৫৮ বলে ১০ বাউন্ডারি এবং ৫ ছক্কায় ১০৩ রানে অপরাজিত থাকেন।

বিপিএল ইতিহাসে একই ম্যাচে জোড়া সেঞ্চুরির চতুর্থ ঘটনা এটি। প্রথমটি অবশ্য একই দলের হয়ে। ২০১৯ সালে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন রংপুর রাইডার্সের রাইলি রুশো ও অ্যালেক্স হেলস।

গত বছর ঢাকার বিপক্ষে সিলেটের লেন্ডল সিমন্স সেঞ্চুরি করলেও তা ভেস্তে যায় তামিম ইকবালের বিধ্বংসী শতকের কারণে। একই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফাফ ডু প্লেসির সেঞ্চুরিকে ম্লান করে দেন খুলনা টাইগার্সের আন্দ্রে ফ্লেচার। এবার অবশ্য খুলনার আজম খানকে ট্রাজিক হিরো বানালেন উসমান খান।

বিপিএলে আসার আগে টি-টোয়েন্টি ম্যাচই খেলেছেন কেবল ৭ টি। স্ট্রাইকরেট প্রায় ১২০, সেঞ্চুরি তো দূরের কথা ফিফটিই করেছেন কেবল একবার। কিন্তু বিপিএলে নিজেকে নতুন করে চেনালেন উসমান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিপিএল,খুলনা টাইগার্স,চট্টগ্রাম চ্যালেঞ্জার্স,ম্যাচ,সেঞ্চুরি,আজম খান,উসমান খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close