• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বিপিএলে প্রথম জয় তুলে নিলো ফরচুন বরিশাল

প্রকাশ:  ১০ জানুয়ারি ২০২৩, ১৯:৫৮
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে ফরচুন বরিশাল। মঙ্গলবার (১০ জানুয়ারি) মিরপুরে দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪ উইকেটে হারিয়ে এবারের আসরে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে বরিশাল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্স সংগ্রহ করে ৭ উইকেটে ১৫৮ রান। ৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন শোয়েব মালিক। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। ২৮ বলে ৪০ রান করেন রনি তালুকদার। আগের ম্যাচে ১৯ বলে হাফ সেঞ্চুরি করে হইচই ফেলে দিয়েছিলেন তিনি।

রংপুর অতিরিক্ত থেকেও পেয়েছে ২০টি রান। যার মধ্যে লেগ বাই ১২, নো বল ১টি এবং সাতটি ওয়াইড বল। মিরাজ ছাড়াও ২ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কান বোলার চতুরঙ্গ ডি সিলভা। সাকিব আল হাসান নেন ১ উইকেট। তবে বল হাতে ছিলেন কৃপণ। ৪ ওভারে ১৯ রান করে ১ উইকেট নেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চতুরঙ্গ ডি সিলভার উইকেট হারিয়ে ফেলে বরিশাল। ডি সিলভা করেন কেবল ১ রান। এরপর এনামুল হক বিজয় আউট হন দলীয় ১৮ রানের মাথায়। তিনি করেন ১১ বলে ১৫ রান। ইব্রাহিম জাদরান এবং মেহেদী হাসান মিরাজের জুটিই বরিশালকে জয়ের পথ দেকায়।

এ দু’জন মিলে ৮৪ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন। ২৯ বলে ৪৩ রান করে মিরাজ আউট হওয়ার পর ইব্রাহিম জাদরানও বেশিক্ষণ থাকেননি। তিনিও আউট হন ৫২ রান করে। দলীয় রান ছিল এ সময় ১২৪। বাকি কাজ সেরে নেন পাকিস্তানি ইফতিখার আহমেদ (২৫) এবং আফগানিস্তানের করিম জানাত (২১)। শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়

রংপুরের হয়ে সিকান্দার রাজা নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন রাকিবুল হাসান এবং রবিউল হক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিপিএল,ফরচুন বরিশাল,জয়,রংপুর রাইডার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close