• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইউরোপে ফিরবেন রোনালদো: আল নাসের কোচ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৩, ১১:৫২
স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন দলের ম্যানেজমেন্টের সমালোচনা করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। একই সঙ্গে কোচের সঙ্গেও সম্পর্ক খারাপ হয়। তার ফলে বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়েন সিআর সেভেন।

রেকর্ড অর্থে এশিয়ার সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেন রোনালদো। যোগ দেওয়ার পর তিনি বলেন, ইউরোপে আমার কাজ শেষ হয়েছে। আমি যা চেয়েছি সব কিছু পেয়েছি।

তখন প্রত্যেকে মনে করেছিলেন, ইউরোপ ছেড়ে এশিয়ার ফুটবলে মনোনিবেশ করেছেন সিআর সেভেন। কিন্তু নামটা ক্রিশ্চিয়ানো রোনালদো। বিতর্ক আর তিনি যেন সমার্থক। তার নতুন কোচ রুডি গার্সিয়া মন্তব্যে ফের বিতর্ক ছড়িয়েছে। তিনি বলেছেন, ‘রোনালদো তার কেরিয়ার এশিয়াতে শেষ করবে না’।

মাত্র কয়েক মাস হয়েছে আল নাসেরে সই করেছেন সিআর সেভেন। অভিষেক ম্যাচ খেলেছেন মেসি-নেইমারদের পিএসজির বিরুদ্ধে। সেই ফ্রেন্ডলি ম্যাচে তিনি গোল করলেও হারে তার দল। ঠিক তারপরই সৌদি সুপার কাপের সেমিফাইনাল ম্যাচ থেকে ছিটকে গিয়েছে আল নাসের। সেই ম্যাচে গোলের দেখা পাননি রোনালদো। তারপরেই বর্তমান কোচ রুডি গার্সিয়া ক্ষোভ উগড়ে দেন তার বিরুদ্ধে।

তিনি জানান, এই ম্যাচের প্রথমার্ধে রোনালদো একটি দুর্দান্ত হেডারে গোল করার সুযোগ পান, যেটি থেকে তিনি গোল করতে পারেননি‌। যা মোটেই ভালো চোখে দেখেনি আল নাসের টিম ম্যানেজমেন্ট।

এই প্রসঙ্গে কোচ গার্সিয়া বলেন, রোনালদো বিশ্বের সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে একজন। ও সৌদি আরবে নিজের কেরিয়ার শেষ করবে না, আবার ইউরোপে ফিরে যাবে।

আর তাতেই জল্পনা ছড়িয়েছে। মৌসুম শেষ হলেই কি তাকে আবার ইউরোপের ফুটবলে দেখা যাবে? প্রশ্ন উঠছে। তবে আল নাসেরের সঙ্গে সি আর সেভেনের দু’বছরের চুক্তি রয়েছে।

এশিয়ার ক্লাবে যোগ দেওয়ার আগে রোনালদো ইউরোপের চেলসি এবং বায়ান মিউনিখে যোগ দেওয়ার চেষ্টা করেছিলেন বলে জানা গিয়েছে। তার প্রাক্তন এজেন্ট জর্জ মেন্ডেস ইউরোপের কোনো ক্লাবে রোনালদোকে সই করাতে না পারায় চাকরি হারাতে হয়েছে তাকে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কোচ,আল নাসের,ইউরোপ,ক্রিশ্চিয়ানো রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close