• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএল

টানা ষষ্ঠ জয়ে শীর্ষ দুইয়ে রংপুর রাইডার্স

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৫৩
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। সেই সাথে টানা ষষ্ঠ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নিলো রংপুর।

বুধবার (৮ ফেব্রুয়ারি) টসে জিতে রংপুরকে বোলিংয়ে পাঠায় চট্টগ্রামের অধিনায়ক জিয়াউর রহমান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে চট্টগ্রাম। ১৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৪ বল হাতে রেখে জয় পায় রংপুর।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম। দলীয় ২৯ রানেই তিন ব্যাটারকে হারায় চট্টগ্রাম। ৯ বলে ১১ রান করে ম্যাক্স ও'ডাউড, ৮ বলে ২ রান করে উসমান খান ও ৭ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান মেহেদী মারুফ। এরপর দলীয় ৪৩ রানে ফের উইকেট হারায় চট্টগ্রাম। ৮ বলে ১৫ রান করে আউট হন আফিফ হোসেন। আফিফের বিদায়ের পর দলীয় ৫৯ রানে ৭ বলে ৩ রান করে ফিরে যান কার্টিস ক্যাম্পার।

এরপর এরপর তৌফিক খান ও জিয়াউর রহমান ৩৮ রানের জুটি গড়েন। তবে দলীয় ৯৭ রানে ২৬ বলে ২৮ রান করে সাজঘরের পথ ধরেন তৌফিক খান। এর পর পরই দলীয় ১০৬ রানে ২৫ বলে ৩৩ রান করে আউট হন জিয়াউর রহমান। এরপর ইনিংসের শেষ বলে রান নিতে গিয়ে আউট হন বিজয়কান্ত বিজয়কান্ত। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রংপুরের পক্ষে রকিবুল ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।

১৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রংপুরকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার নাইম শেখ ও রনি তালুকদার। উদ্বোধনী জুটিতে ৩৮ রান সংগ্রহ করে এই দুই ব্যাটার। এরপর ১২ বলে ২০ রান করে আউট হন নাইম।

নাইমের বিদায়ের পর ক্রিজে আসা রহমানুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রনি তালুকদার। তবে দলীয় ৫৮ রানে ২৭ বলে ২৮ রান করে সাজঘরের পথ ধরেন রনি।

রনির বিদায়ের পর রহমানুল্লাহ গুরবাজ ও নুরুল হাসান সোহান মিলে ৪৮ রানের জুটি গড়েন। তবে দলীয় ১০৬ রানে ৩০ বলে ৪৬ রান করে আউট হন রহমানুল্লাহ গুরবাজ। শেষ পর্যন্ত আর কোন উইকেট না হারিয়ে ২৪ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন টম কোহলার-ক্যাডমোর ও সোহান।

সোহান ১৩ বলে ১৫ ও টম কোহলার-ক্যাডমোর ১৫ বলে ২০ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের পক্ষে নাহিদুজ্জামান ২টি ও জিয়াউর রহমান নেন ১টি উইকেট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিপিএল,রংপুর রাইডার্স,জয়,চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close