• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রোনালদোর ‘৫০০’ গোল

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৫
স্পোর্টস ডেস্ক

‘যে কোনো দলে রোনালদোর উপস্থিতি বাজে প্রভাব ফেলবে। তাকে সই করিয়ে বড় ভুল করেছে আল নাসর’। সৌদি সুপারকাপ থেকে আল নাসর এফসির বিদায়ের পর এক ম্যানইউ ভক্তের এই টুইট বার্তাটি প্রকাশ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেডভিত্তিক গণমাধ্যম ‘ম্যানচেস্টার ইভিনিং নিউজ’। ম্যাচটি হারের জন্য ক্রিস্টিয়ানোকেই দায় দিয়েছিলেন নাসর কোচ রুডি গার্সিয়া। আল নাসরের এক পরিচালক বলেছিলেন, ‘আমি রোনালদোর পেছনে ২০০ মিলিয়ন ইউরো খরচ করেছি। আর সে শুধু জানে কীভাবে (লাফিয়ে) ‘সু’ বলতে হয়।’ সব সমালোচনার জবাব যেন এক রাতেই দিলেন সিআরসেভেন। বৃহস্পতিবার রাতে একাধিকবার ‘সু’ বলে গোল উদযাপন করেছেন রোনালদো। আর সিআরসেভেনের একক নৈপুণ্যে সৌদি প্রো লীগের ম্যাচে আল ওহদাকে ৪-০ গোলে হারায় আল নাসর। এতে লীগ ফুটবলে রেকর্ডও গড়েন পর্তুগিজ সুপারস্টার।

বৃহস্পতিবার রাতে কিং আব্দুল আজিজ স্টেডিয়ামে ম্যাচের ২১তম মিনিটে আল নাসরকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ সুপারস্টার।

বিরতি থেকে ফিরে ৫৩তম মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন পাঁচটি ব্যালন ডি’অরের মালিক। আর ৬১তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন রোনালদো।

আল ওহদার মুখোমুখি হওয়ার আগে লীগ ফুটবলে রোনালদোর গোল সংখ্যা ছিল ৪৯৯টি। ওহদার বিপক্ষে নিজের প্রথম লক্ষ্যভেদেই ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেন রোনালদো। অর্থাৎ, সিআরসেভেনের গোল সংখ্যা এখন ৫০৩টি। ২০ বছরের ক্যারিয়ারে ৫টি ক্লাবের হয়ে এই সংখ্যক গোল করলেন রোনালদো। পর্তুগালের স্পোর্তিং লিসবনের হয়ে ৩টি, ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে দুই দফায় ১০৩টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১টি, জুভেন্টাসের জার্সিতে ৮১টি এবং আল নাসরের হয়ে ৫টি গোল করেন রোনালদো। লীগ ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দুইয়ে লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারের গোল সংখ্যা ৪৯৭।

প্রায় চার বছর পর কোনো ম্যাচে চার গোলের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৯ সালের সেপ্টেম্বরে পর্তুগালের জার্সিতে সবশেষ চার গোল করেছিলেন রোনালদো। লিথুয়ানিয়ার বিপক্ষে খেলা সেই ম্যাচটি ৫-১ গোলে জিতেছিল পর্তুগাল। ২০১০ থেকে ২০২২- টানা ১৪টি মৌসুমে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন রোনালদো। সবমিলিয়ে তার হ্যাটট্রিকের সংখ্যা ৬১। মেসির মোট হ্যাটট্রিক ৫৬টি।

ম্যাচ জিতে সোশ্যাল মিডিয়ায় ক্রিস্টিয়ানো রোনালদো লিখেছেন, ‘চার গোল করতে পেরে খুব ভালো লাগছে। আর দলের দুর্দান্ত জয়ের দিনে ৫০০ গোল পূর্ণ করা দারুণ অনুভূতি।’

এই জয়ে সৌদি প্রো লীগে শীর্ষস্থান ধরে রাখলো আল নাসর এফসি। ১৬ ম্যাচে ১১ জয় ও ১ হারে ৩৭ পয়েন্ট রুডি গার্সিয়ার দলের। দুইয়ে থাকা আল শাবাব এফসিরও ৩৭ পয়েন্ট। গোল পার্থক্যে এগিয়ে আল নাসর। ১৫ পয়েন্ট নিযে ত্রয়োদশ আল ওহদা।

রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close