• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাশরাফির সিলেটকেই ফাইনালে পেল কুমিল্লা

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২:১৯
স্পোর্টস ডেস্ক

আলোচনা-সমালোচনায় সরগরম বিপিএলের নবম আসরে এক উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখল ক্রিকেটপ্রেমীরা। উত্তেজনায় ঠাসা দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে রংপুর রাইডার্সকে ১৯ হারিয়ে এবারের আসরের ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। দারুণ জয়ে ১৬ ফেব্রুয়ারির ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়বে সিলেট।

এর আগে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাটিংয়ে নেমে নাজমুল হোসেন শান্ত ও মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ে ভর করে রংপুরকে ১৮৩ রানের লক্ষ্য বেঁধে দেয় সিলেট স্ট্রাইকার্স।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনেই খেলতে থাকেন সিলেটের দুই ব্যাটার নাজমুল হাসান শান্ত ও তৌহিদ হৃদয়। উদ্ধোধনী জুটিতে ৬৫ রানের সম্মানজনক পার্টনারশিপ গড়েন এই দুইজন। ৩০ বলে ৪০ রান করে শান্ত সাজঘরে ফিরলে উইকেটে আসেন অধিনায়ক মাশরাফি। ১৬ বলে ২৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

এরপর ২৫ বলে ২৫ রান করে হৃদয় আউট হলে রানের গতি কিছুটা কমে আসে সিলেটের। তবে পরক্ষনেই দৃশ্যপট পাল্টে দলকে উদ্ধার করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ও জর্জ লিন্ডে। এই দুই ব্যাটারের কল্যাণেই শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮২ রানের বড় সংগ্রহ পায় সিলেট স্ট্রাইকার্স।

১৫ বলে ২১ রান করেন পেরেরা। লিন্ডের ব্যাট থেকে আসে ১০ বলে ২১ রান। রংপুরের হয়ে দুইটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও দাসুন শানাকা। একটি করে উইকেট নেন ডোয়াইন ব্রাভো ও মেহেদী হাসান।

মাশরাফি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close