• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১৮
স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চমক হিসেবে স্কোয়াডে সুযোগ পেয়েছেন এবারের বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত খেলা তৌহিদ হৃদয়।

এছাড়া সর্বশেষ ভারত সিরিজের ওয়ানডে দলে থাকা ক্রিকেটার ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম বাদ পড়েছেন। নিয়মিত অধিনায়ক হিসেবে ফিরেছেন তামিম ইকবাল। ভারতের বিপক্ষে সিরিজে চোটের কারণে ছিলেন না তিনি। তার জায়গায় অধিনায়কত্বের দায়িত্বে পালন করেন লিটন দাস।

এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ১ মার্চ মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুরেই। আর ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে শেষে ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। ১২ ও ১৪ মার্চ বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুরে।

বাংলাদেশের ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম ও তৌহিদ হৃদয়।

ইংল্যান্ডের ওয়ানডে দল

জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, ডেভিড মালান, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড, টম অ্যাবেল ও রেহান আহমেদ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঘোষণা,ওয়ানডে,বাংলাদেশ,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close