• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টুর্নামেন্ট সেরা নাজমুল হোসেন শান্ত

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:২৬
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনালে সিলেট স্ট্রাইকার্সে ৭ উইকেটে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুললো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার টুর্নামেন্ট সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নাজমুল হোসেন শান্ত। পুরস্কার স্বরূপ পেয়েছেন ১০ লাখ টাকা। টুর্নামেন্ট সেরা হবার দৌড়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন শান্ত। যার পুরস্কার স্বরূপ পেয়েছেন আরো পাঁচ লাখ টাকা।

বিপিএলে এর আগে কোনো বাংলাদেশি ব্যাটারই ছুঁতে পারেননি ৫০০ রানের মাইলফলক। শান্তর হাত ধরে ঘুচলো সেই দুঃখ। ফাইনালে ৪৫ বলে ৬৪ রানের ইনিংস খেলে এই কীর্তি গড়েন তিনি। ১৫ ম্যাচে ৪ ফিফটিসহ ৫১৬ রান করে সর্বোচ্চ রান-সংগ্রাহকের তালিকায় শীর্ষে বাঁহাতি এই ওপেনার।

এর আগে বাংলাদেশিদের মধ্যে এক আসরে সর্বোচ্চ রান ছিলো মুশফিকুর রহিমের। ২০১৯-২০ আসরে খুলনা টাইগার্সের হয়ে ৪৯১ রান করেছিলেন তিনি। সবমিলিয়ে বিপিএলে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডটি রাইলি রুশোর দখলে। ২০১৮-১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ৫৫৮ রান করেছিলেন এই প্রোটিয়া ব্যাটার।

তৃতীয় বাংলাদেশি হিসেবে বিপিএলে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতলেন শান্ত। এর আগে সাকিব আল হাসান চারবার ও মাহমুদউল্লাহ রিয়াদ জিতেছেন একবার করে।

পুরস্কার নিয়ে শান্ত বলেন, দল খুবই ভালো খেলেছে কিন্তু আজ আমাদের দিন ছিলো না। টুর্নামেন্ট জুড়ে আমরা খুবই ভালো খেলেছি। চেষ্টা করেছি প্রতি ম্যাচে রান করার এবং সৌভাগ্যবশত এই টুর্নামেন্টে ভালো করেছি আমি।

ফাইনাল-সেরা অনুমিতভাবেই জনসন চার্লস। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তোলেন এই ক্যারিবিয়ান। তার ৫২ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৭৯ রানের হার না মানা ইনিংসে ৪ বল হাতে রেখেই জয় পায় কুমিল্লা। ১২ ম্যাচে ১৭ উইকেট আসরের সেরা বোলার হয়েছেন তানভীর ইসলাম। পুরস্কার হিসেবে ৫ লাখ টাকা পেয়েছেন কুমিল্লার বাঁহাতি এই স্পিনার। সেরা ফিল্ডার হয়েছেন মুশফিকুর রহিম। উইকেটের পেছনে ১১টি ডিসমিসাল করেন সিলেটের এই ক্রিকেটার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নাজমুল হোসেন শান্ত,টুর্নামেন্ট,সেরা,বিপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close