• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ওয়ানডে সিরিজ

দুপুরে মাঠে নামছে বাংলাদেশ-আয়ারল্যান্ড

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৩, ১১:১৭
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর এবার আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে নামছে বাংলাদেশ দল। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে শনিবার (১৮ মার্চ)।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে টি-স্পোর্টসে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। প্রতিপক্ষও আগের দুই সিরিজের চেয়ে (ভারত ও ইংল্যান্ড) অপেক্ষাকৃত সহজ। তবে বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে কোনো প্রতিপক্ষকেই সহজ মানতে রাজি নন।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, জয় সবসময়ই আমাদের লক্ষ্য, যে কোনো দলের বিপক্ষেই খেলি না কেন। আন্তর্জাতিক ক্রিকেটে সহজ দল বলে কিছু নেই। বিশ্বকাপে তারা ইংল্যান্ডকে হারিয়েছে, তাই না? নিজেদের দিনে তারা যে কোনো দলকে হারাতে পারে। প্রতিপক্ষ যে দলই হোক না কেন, আমরা খেলোয়াড়ের ভাণ্ডার বাড়ানোর চেষ্টা করতাম। পাশাপাশি জয়ের চেষ্টাও সবসময় থাকবেই।

আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি মানছেন, বাংলাদেশ ঘরের মাঠ কঠিন প্রতিপক্ষ। তবে সঙ্গে সতর্কবার্তাও দিয়েছেন, আমরা জানি কীভাবে তাদের বিপদে ফেলতে পারবো। বলেন, বাংলাদেশ অবশ্যই দেশের মাঠে খুব ভালো ওয়ানডে দল। গত কয়েক বছরে আমরা তা দেখেছি। বিশ্বের সেরা সব দলকে তারা এখানে হারিয়েছে।

‘আমাদের চাওয়া তিন ম্যাচে তিনটি ভালো পারফরম্যান্স মেলে ধরা। আমরা জানি বাংলাদেশ কোথায় শক্তিশালী, এটাও জানি যে কোথায় তাদের আমরা বিপাকে ফেলতে পারি। ভালো একটি দলের বিপক্ষে ভালো খেলতে মুখিয়ে আছি আমরা’।

বাংলাদেশ দল

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও রনি তালুকদার।

আয়ারল্যান্ড দল

অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, পল স্টার্লিং, কার্টিস ক্যাম্ফার, ম্যাথিউ হামফ্রেস, লরকান টাকার, স্টেফেন ডোহেনি, মার্ক অ্যাদায়ার, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, বেঞ্জামিন হোয়াইট, অ্যান্ডি ম্যাকব্রিন, জশুয়া লিটল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়ানডে,সিরিজ,আয়ারল্যান্ড,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close