• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ওয়ানডে সিরিজ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৩, ১৫:২১
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর এবার আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে নেমেছে বাংলাদেশ দল। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হয়েছে শনিবার (১৮ মার্চ)।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। অর্থাৎ বাংলাদেশ প্রথমে ব্যাট করছে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ২টায়। সরাসরি সম্প্রচার করছে টি-স্পোর্টসে।

এই ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের একাদশ থেকে চারটি পরিবর্তন এনেছে টাইগাররা। বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম।

তাদের বদলে একাদশে ঢুকেছেন তৌহিদ হৃদয়, ইয়াসির আলি রাব্বি, তাসকিন আহমেদ এবং নাসুম আহমেদ। এরই মধ্যে ৩টি টি-টোয়েন্টি খেলে নজর কাড়া হৃদয়ের ওয়ানডে অভিষেক হচ্ছে আজ।

মাহমুদউল্লাহ প্রথম দুই ওয়ানডের দলেই নেই। অফফর্মের কারণে বাদ পড়েছেন আফিফ। মিরাজ অনুশীলনে চোট পেয়ে ছিটকে পড়েছেন আর তাইজুল ওয়ানডে দলের নিয়মিত সদস্য নন। তার একাদশে জায়গা না পাওয়া প্রত্যাশিতই ছিল। তবে আফিফের বদলে হৃদয়ের সুযোগ পাওয়া না বড় চমক।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিক রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলি রাব্বি, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও এবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টারলিং, স্টিফেন দোহেনি, গ্যারেথ ডেলানি, হ্যারি টেক্টর, লরকান টাকার, জর্জ ডকরেল, কুর্তিস ক্যাম্ফার, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হুমে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়ানডে,সিরিজ,বাংলাদেশ,টস,ব্যাটিং,আয়ারল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close