• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টাইগার ওপেনার রনি তালুকদার

আমি এ ধরনের খেলা পছন্দ করি, সবসময় এভাবেই খেলছি

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ১২:৩২
স্পোর্টস ডেস্ক

পর পর দুই ম্যাচে তারা উদ্বোধনী জুটিতে ব্যাট হাতে ঝড় তুললেন। একজোড়া নতুন রেকর্ডও গড়লেন। সোমবার (২৭ মার্চ) লিটন দাস আর রনি তালুকদার ব্যাট হাতে ঝড় তুলে ৯১ রানের জুটি গড়েছিলেন। যেটা বুধবার (২৯ মার্চ) বাংলাদেশ আর আয়ারল্যান্ড ম্যাচ শুরুর আগে পর্যন্ত ছিলো প্রথম উইকেটে তৃতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

সেই পার্টনারশিপ গড়ার পথে লিটন ও রনি পাওয়ার প্লে’র ৬ ওভারে ৮১ রান তুলে বাংলাদেশের পক্ষে পাওয়ার প্লে’তে সবচেয়ে বেশি রান তোলার নতুন রেকর্ড তৈরি করেছেন। আর আজ এই জুটি ছাপিয়ে গেলেন নিজেদেরকে। অতিক্রম করলেন আগের ম্যাচে গড়া রেকর্ডকে।

এদিন বন্দর নগরীর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম উইকেটে নতুন রেকর্ড গড়েছেন লিটন আর রনি। তারা প্রথম উইকেটে তুলে দিয়েছেন ১২৪ রান। বলতে গেলে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের জন্য হয়ে এসেছেন অনেকটা আশীর্বাদের মতো রনি। দীর্ঘদিন ধরে উদ্বোধনী জুটি নিয়ে ছিলো বাংলাদেশের সমস্যা। লিটনের সঙ্গে রনির জুটি সমাধান হয়ে এসেছে তার।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৩৮ বলে ৬৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন রনি। দ্বিতীয় ম্যাচেও ২৩ বলে করেন ৪৪ রান। ব্রডকাস্টিং চ্যানেল টি-স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে রনি বলেছেন, এমন খেলাই পছন্দ তার।

তিনি বলেন, এখানে কোনো সিক্রেট নাই। ড্রেসিংরুম থেকে খেয়ে মাঠে আসলাম, খেলে দিলাম এমন না। এ জন্য আগে মাইন্ড সেট আপ করতে হবে। দল থেকে সেই সমর্থন যদি আপনি পান, তাহলে আপনার খেলার প্যাটার্নটা বদলে যাবে। আর আপনারা তো জানেন, আমি এ ধরনের খেলাটা পছন্দ করি। সবসময় এভাবেই খেলে আসছি।

অধিনায়ক বা কোচের থেকে কেমন বার্তা থাকে এমন প্রশ্নে রনি বলেন, ড্রেসিংরুম থেকে টিম ম্যানেজম্যান্ট আমাকে একটা পরিকল্পনা দিয়ে দেয়। উনারাও আমাকে অনেকদিন ধরে দেখতেছে আমি কী ধরনের খেলা পছন্দ করি। তাদেরও একই কথা যেন স্বাভাবিক খেলাটা খেলি।

প্রথম ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হলেও পুরস্কারটি নিতে পারেননি রনি। ফিল্ডিংয়ের সময় পাওয়া ব্যথার চিকিৎসা চলছিলো তার।

পরে ফেসবুকে রনি লিখেছিলেন, বাবা নিশ্চয়ই আকাশ থেকে দেখছো।

তার কথা স্মরণ করে রনি বলেন, বাবাকে খুবই মিস করি। আমার এতো দূর আসার পেছনে বাবার অবদান অনেক বেশি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রনি তালুকদার,টাইগার ওপেনার,পছন্দ,খেলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close