• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সূচিতে যুক্ত হলো প্রস্তুতি ম্যাচ

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২৩:৪২
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাই হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজটাও খুইয়ে বসে আছে আয়ারল্যান্ড। ক্ষুদ্রতম ফরম্যাটের সিরিজের পর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট খেলবে দলটি। এখানেই শেষ নয়, এই সিরিজের অ্যাওয়ে সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে বাংলাদেশ।

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সূচি আগে থেকেই চূড়ান্ত। এবার সেই সূচিতে যুক্ত হলও একটি প্রস্তুতি ম্যাচ। আয়ারল্যান্ড একাদশ নয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড উলভস।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ক্রিকেট আয়ারল্যান্ডের ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে দলটির সঙ্গে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। সেই ম্যাচে টাইগারদের হারিয়েছিলো তারা।

ক্রিকেট আয়ারল্যান্ড জানায়, আয়ারল্যান্ড এবং বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের বিশ্বকাপ সুপার লিগ সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলা হবে। আগামী ৫ মে আনঅফিসিয়াল ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্লোজডোর স্টেডিয়ামে।

এরপর ৯ মে থেকে শুরু হবে আইরিশদের সঙ্গে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডের ক্লাউড কাউন্টি গ্রাউন্ডে। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে এটি দু’দলেরই শেষ সিরিজ।

বাংলাদেশের জন্য সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আইরিশদের জন্য তার গুরুত্ব বেশ। এ সিরিজের ওপর নির্ভর করছে অ্যান্ড্রু ব্যালবার্নিদের বিশ্বকাপ মিশনের ভাগ্য। বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিততে পারলে সরাসরি বিশ্বকাপের কোয়ালিফাইয়ে অংশ নিতে পারবে আইরিশরা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রস্তুতি ম্যাচ,সূচি,বাংলাদেশ,আয়ারল্যান্ড,সিরিজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close