• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

মোস্তাফিজের না খেলা ম্যাচে হারলো দিল্লি

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২৩, ১১:০৪
স্পোর্টস ডেস্ক

ভাড়া করা বিমানে করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার জন্য শনিবার (১ এপ্রিল) সকালে দেশ ছাড়েন মোস্তাফিজুর রহমান। দুপুরে ভারতে পৌঁছানোর পর তিনি দলের সঙ্গে যোগ দিলেও লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে একাদশে জায়গা পাননি। কাটার মাস্টারের না খেলা ম্যাচে ৫০ রানের বড় ব্যবধানে হারের মুখ দেখেছে দিল্লি।

রাতে হওয়া ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রানের বিশাল স্কোর গড়ে তোলে লখনৌ সুপার জায়ান্টস। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস।

জবাব দিতে নেমে ডেভিড ওয়ার্নার একাই লড়াই করলেন। ৪৮ বলে ৫৬ রান করেন তিনি। এছাড়া ৩০ রান করেন রাইলি রুশো। ১৬ রান করেন অক্ষর প্যাটেল এবং ১২ রান করে আউট হন পৃথ্বি শ। বাকিরা ২ অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৩ রান করতে সক্ষম হয় দিল্লি।

লখনৌয়ের ইংলিশ বোলার মার্ক উড ৪ ওভারে ১৪ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নেন আভেশ খান এবং রবি বিষনোই।

এর আগে টস জিতে লখনৌ অধিনায়ক লোকেশ রাহুলকে ব্যাট করার আমন্ত্রণ জানান দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান অধিনায়ক রাহুল। মাত্র ৮ রান করেন তিনি।

১৯ রানের মাথায় রাহুল আউট হলেও অন্যপাশে ক্যারিবিয়ান কাইল মায়ার্স যেন টর্নেডো বইয়ে দেন দিল্লি বোলারদের ওপর। একপাশে দিপক হুদা শুধু দর্শকের ভূমিকা পালন করছিলেন। তবুও দলীয় ৯৮ রানের মাথায় ১৮ বলে ১৭ রান করে আউট হন হুদা।

এরপর দলীয় ১০০ রানের মাথায় ৩৮ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন কাইল মায়ার্স। ২টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। ঝড়ো ব্যাটিং করে মায়ার্স আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও লখনৌর রানের গতি থামাতে পারেনি দিল্লি।

১০ বলে ১২ রান করে মার্কাস স্টইনিজ, ২১ বলে ৩৬ রান করে নিকোলাস পুরান, ৭ বলে ১৮ রান করে আয়ুস বাদোনি এবং ১ বলে একটি ছক্কা মারেন কৃষ্ণাপ্পা গৌতম। ১৩ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন ক্রুনাল পান্ডিয়া।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,মোস্তাফিজুর রহমান,দিল্লি ক্যাপিটালস,লক্ষ্ণৌ সুপার জায়ান্টস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close