• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

দাপুটে জয় দিয়ে আইপিএল শুরু করলো রাজস্থান

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২৩, ২২:৫১
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের তৃতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। রোববার (২ এপ্রিল) হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হায়দরাবাদকে ৭২ রানে হারিয়ে আসরে শুভসূচনা করলো গতবারের রানার্সআপ রাজস্থান রয়্যালস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বাজিমাত করে রাজস্থান। দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে পাওয়ার প্লে-তে ৮৫ রান করে রাজস্থান। ২২ বলে ৫৪ রানের ঝোড়ো ইনিংস খেলে জস বাটলার ফেরেন ফজলহক ফারুকির বলে বোল্ড হয়ে। তাতে রানের গতি অবশ্য কমেনি।

যশস্বী জসওয়ালকে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক সানজু স্যামসন। ৫৪ রানে ফেরেন জয়সওয়াল। এরপর রানের গতি কমার পাশাপাশি নিয়মিত বিরতিতে বেশকিছু উইকেট হারায় রাজস্থান। দেবদ্যুত পাডিকেল ও রায়ান পরাগ ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর।

৩২ বলে ৫৫ রান করে সানজু স্যামসন আউট হয়েছেন নটরঞ্জনের বলে। শেষদিকে ১৬ বলে ২২ রান করেন শিমরন হেটমায়ার। আর তাতে ২০৩ রানে থামে রাজস্থানের ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠির উইকেট হারায় হায়দরাবাদ। হ্যারি ব্রুক ও মায়াংক আগারওয়াল এসে পাওয়ার প্লে-তে আর উইকেট না হারালেও রানের গতি এগোয়নি মোটেও। পাওয়ার প্লে শেষে পরপর তিন ওভারে ফেরেন হ্যারি ব্রুক, ওয়াশিংটন সুন্দর ও গ্লেন ফিলিপস। এতেই ম্যাচ থেকে ছিটকে যায় হায়দরাবাদ।

ম্যাচের শেষদিকে কিছুটা রান আসে আব্দুল সামাদ, আদিল রশিদ ও উমরান মালিকের ব্যাটে। তাতে কোনোমতে ১৩০ পেরোলেও হার এড়ানো সম্ভব হয়নি ভুবনেশ্বরের দলের।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,রাজস্থান রয়্যালস,সানরাইজার্স হায়দরাবাদ,জয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close