• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এবারের আইপিএলেই খেলবেন না সাকিব

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০২৩, ২২:৪৩
স্পোর্টস ডেস্ক

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলবেন না সাকিব আল হাসান। নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার অলরাউন্ডার।

আয়ারল্যান্ড সিরিজের মাঝেই প্রশ্ন উঠেছিলো কবে নাগাদ ভারতে যাবেন সাকিব, আইপিএল খেলার জন্য। তবে এনওসি না পাওয়ায় তখন যাওয়া সম্ভব হয়নি সাকিবের। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর জাতীয় দলের খেলা শুরু করেন সাকিব।

এরপর নানান জল্পনা-কল্পনার মধ্যেই জানা গেলো, আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন সাকিব। ফলে শুরু থেকে আইপিএল খেলতে পারবেন না টাইগার এই অলরাউন্ডার। তবে সোমবার (৩ এপ্রিল) জানা গেলো এবারের আইপিএলেই আর খেলছেন না সাকিব।

জাতীয় দল ও ডিপিএলের খেলা থাকায় সাকিব আইপিএলের বেশিভাগ খেলাই মিস করবেন। যার কারণে, কলকাতা সাকিবকে খেলার বিষয়ে প্রস্তাব দেয়। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, যেহেতু টুর্নামেন্টের অনেকটা সময় তারা সাকিবকে দলে পাবে না, সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চায় কলকাতা। সাকিবকে সেই অনুরোধই জানানো হয়েছে কলকাতা থেকে। তিনি যদি না খেলেন, তাহলে তারা অন্য বিদেশি ক্রিকেটার নিতে পারেন।

যেহেতু কলকাতার সঙ্গে সাকিবের সম্পর্ক খুব গভীর, তাই কলকাতার অনুরোধ মেনে নিয়ে এবারের আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন সাকিব। এবারের আইপিএল নিলামে দ্বিতীয় দফায় সাকিবকে ১ কোটি ৫০ লাখ টাকায় কিনে নিয়েছিলো কলকাতা।

এদিকে সাকিবের মতো লিটন দাসেরও একই অবস্থা। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে রাখা হয়েছে তাকে। যার কারণে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না বাংলাদেশের এই ব্যাটসম্যান। ফলে লিটনকেও এই একই প্রস্তাব দিয়েছিলো কেকেআর। কিন্তু যতোটুকু সময় পাবেন তাতে কেকেআরের জার্সিতেই খেলতে চান লিটন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাকিব আল হাসান,কেকেআর,কলকাতা নাইট রাইডার্স,ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ,আইপিএল,প্রত্যাহার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close