• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাকা টেস্ট

৯৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে আয়ারল্যান্ড

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২৩, ১২:৫৫
স্পোর্টস ডেস্ক

ঢাকা টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৯৩ রান করেছে আয়ারল্যান্ড। ৪৩ রান নিয়ে ব্যাট করছেন টেক্টর। অভিষেক টেস্টের দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করার দিকে এগিয়ে চলছেন তিনি। লরকান টাকারও খেলে ফেলেছেন ২৪ রানের ইনিংস।

দ্বিতীয় দিনের ৪ উইকেট হারিয়ে ২৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে দুই ব্যাটার প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা হ্যারি টেক্টর এবং জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট খেলে আসা পিটার মুর। দিনের শুরুতে বাংলাদেশের বোলারদের চাপ সামলে ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছিলেন এই দুজন।

কিন্তু তাদের ৩৮ রানের জুটিকে বেশিদূর এগুতে দেননি শরিফুল ইসলাম। পিটার মুরকে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। ৭৮ বলে ১৬ রান করে আউট হয়ে যান পিটার মুর।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর মঙ্গলবার (৪ এপ্রিল) টেস্টের চ্যালেঞ্জে মাঠে নামে বাংলাদেশ। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২১৪ রানে অলআউট হয়েছিলো সফরকারীরা, জবাবে বাংলাদেশ করেছিলো ৩৬৯ রান।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই চাপে পড়ে আয়ারল্যান্ড। প্রথম ইনিংসে ৬৬তম ওভারে বোলিংয়ে এসেছিলেন সাকিব, দ্বিতীয়টিতে আসেন প্রথম ওভারেই। চতুর্থ বলে উদ্বোধনী ব্যাটার জেমস ম্যাককালামকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। আরেক উদ্বোধনী ব্যাটার মুরে কামিন্সও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি।

১২ বলে ১ রান করে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হন তিনি। ৭ রানে দুই উইকেট হারানো পর আইরিশদের চাপ আরও বাড়ে অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ফিরলে। ১২ বলে ৩ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তাইজুলের ইসলামের বলে তিনি হন বোল্ড। পরে ৪ বলে ১ রান করে সাকিবের বলে আউট হন কার্টিস ক্যাম্পার। ১৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে আয়ারল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঢাকা,টেস্ট,আয়ারল্যান্ড,লাঞ্চ বিরতি,রান,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close