• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

আইপিএলে গিয়ে বসে না থেকে দেশের হয়ে খেলা ভালো: পাপন

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২৩, ২২:৪৮
স্পোর্টস ডেস্ক

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর। এবার বাংলাদেশ থেকে এবার তিনজন ক্রিকেটার সুযোগ পেয়েছিলেন খেলার। কিন্তু জাতীয় দলের খেলা চলাকালে বাংলাদেশি ক্রিকেটারদের আইপিএলে অনাপত্তিপত্র বা এনওসি না দেওয়ায় নানা আলোচনা-সমালোচনার মুখে পড়তে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট থাকায় ছাড়পত্র পাননি লিটন দাস ও সাকিব আল হাসান। সাদা পোশাকে না খেলায় ইতোমধ্যেই আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান। এর মধ্যে আবার সাকিব নিজের নাম সরিয়ে নিয়েছেন আইপিএল থেকে। সাকিব পারিবারিক কারণ দেখালেও জানা গেছে কলকাতা নাইট রাইডার্সের চাওয়াতেই এমনটি করেছেন তিনি। এ নিয়ে বিসিবির প্রতি অসন্তোষও জানিয়েছেন অনেকে।

তবে সাকিব-লিটনদের আইপিএল ইস্যু নিয়ে ফের একবার গণমাধ্যমে মুখ খুললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার (৭ এপ্রিল) আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, টেস্টে ক্যাপ্টেন-ভাইস ক্যাপ্টেন দুজনকেই ছেড়ে দিবেন। এটা কিন্তু খুবই গুরুত্বপূর্ণ একটা ইস্যু। আমি একটা কথা বলেছিলাম আপনাদের। খেলাবে তো? না খেলে ওখানে গিয়ে বসে থাকা, এর চেয়ে দেশের জন্য খেলাটা কি ভালো না।

তিনি বলেন, লিটন-সাকিব তো ছাড়া আছেই। ছাড়লাম না কখন? আমি আবার বলছি। আইপিএল শুরুর তিন মাস আগে আইপিএল থেকে আমাদের সাথে যোগাযোগ করে। আমাদের কাছে কয়জন খেলোয়াড় চেয়েছে। জিজ্ঞেস করেছে কখন এভেইলএবল। আমরা তারিখ দিয়ে বলে দিয়েছি কে কখন এভেইলএবল। সাকিব ও লিটন পাঁচ ম্যাচ মিস করবে। এটা জেনেই তাদের দলে নিয়েছে। এই পাঁচ ম্যাচসহ নিলে ওদের মূল্য আরও বাড়তেও পারতো। এখনো তা-ই আছে।

নিলামের আগে কোন ক্রিকেটার কবে ফ্রি থাকবেন, আইপিএল কর্তৃপক্ষ বিসিবির কাছে সেই তথ্যও জানতে চায়। আইপিএল কর্তৃপক্ষের আগ্রহের এ তালিকায় ছিলো সাকিব-লিটন ছাড়াও নাকি আরও বেশ কয়েকজনের নাম। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিসিবি,নাজমুল হাসান পাপন,খেলা,দেশ,আইপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close