• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চেন্নাইকে ৩ রানে হারালো রাজস্থান

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২৩, ১১:৩৮
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ১৭তম ম্যাচে চেন্নাই সুপার কিংসে ৩ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। বুধবার (১২ এপ্রিল) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে রাজস্থানের ছুঁড়ে দেয়া ১৭৬ রানের জবাব দিতে নেমে ১৭২ রানেই থামে চেন্নাই।

টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ব্যাট করতে পাঠায় রাজস্থানকে। টস হেরে ব্যাট করতে নেমে জস বাটলারের হাফ সেঞ্চুরি এবং আর দু’তিনটি মাঝারি মানের ইনিংসের ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ১৭৫ রানের স্কোর দাঁড় করায় রাজস্থান।

জস বাটলার ৩৬ বলে খেলেন ৫২ রানের ইনিংস। ১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। দেবদূত পাডিক্কাল ২৬ বলে করেন ৩৮ রান। রবিচন্দ্রন অশ্বিন ২২ বলে করেন ৩০ রান এবং শিমরন হেটমায়ার ১৮ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। চেন্নাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন আকাশ সিং, তুষার দেশপান্ডে এবং রবিন্দ্র জাদেজা। ১ উইকেট নেন মইন আলি।

জবাব দিতে নেমে ৬ উইকেটে ১৭২ রানের থেমে যায় চেন্নাই। ১০ বলে ৮ রান করে আউট হন ওপেনারে ঋুতুরাজ গায়কোয়াড়। ৩৮ বলে ৫০ রান করেন ডেভন কনওয়ে, ১৯ বলে ৩১ রান করেন আজিঙ্কা রাহানে।

রবিন্দ্র জাদেজা ১৫ বলে অপরাজিত ২৫ এবং মহেন্দ্র সিং ধোনি ১৭ বলে অপরাজিত ৩২ রান করে চেষ্টা করেন দলকে জেতানোর। কিন্তু তাদের ঝড়ো ব্যাটিংও কোনো কাজে আসেনি। ৩ রানের দূরত্ব থেকেই যায়।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। প্রথম দুই বলই ওয়াইড করে ফেলেন বোলার সন্দিপ শর্মা। প্রথম বৈধ বলটিতে কোনো রান নিতে পারেনি চেন্নাই। পরের দুই বলে টানা দুটি ছক্কা মেরে দেন ধোনি। পরের তিন বলে আর বড় কোনো শট খেলতে পারেননি ধোনি এবং জাদেজা- দু’জনের কেউই। বুদ্ধিদীপ্ত বোলিংয়ে তিন বলে মাত্র ৩ রান দিয়েছেন শর্মা। তাতেই ৩ রানের পরাজয় ঘটে চেন্নাইয়ের।

৪ ম্যাচের ৩টি জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে উঠে গেছে রাজস্থান। লখনৌ সুপার জায়ান্টসের পয়েন্টও ৬। তবে তারা পিছিয়ে রানরেটের ব্যবধানে। তিন নম্বরে কেকেআর এবং চার নম্বরে রয়েছে গুজরাট। তাদের পয়েন্ট ৪ করে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,রাজস্থান রয়্যালস,চেন্নাই সুপার কিংস,রান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close