• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইফতিখার ঝড় থামিয়ে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০২৩, ১০:১২
স্পোর্টস ডেস্ক

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটা প্রায় জিতিয়েই ফেলেছিলেন ইফতিখার আহমেদ। শেষ তিন বলে দরকার মাত্র ৫ রান। কিন্তু জিমি নিশামের চতুর্থ বলে ঝড় থেমে গেলো লং অনে ক্যাচে। পরের দুই বলে রান নিতে পারলেন না হারিস রউফও। হারের কিনারে থেকে ইফতিখার ঝড় থামিয়ে নিউজিল্যান্ড জিতলো ৪ রানে। প্রথম দুই ম্যাচে জেতায় পাঁচ ম্যাচ সিরিজে পাকিস্তান এখনো ২-১ ব্যবধানে এগিয়ে।

সোমবার (১৭ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের রান দেড় শ পার করাতে বড় অবদান রাখেন অধিনায়ক টম ল্যাথাম। বাঁহাতি এ ওপেনার ৪৯ বলে করেন ৬৩ রান। ড্যারিল মিচেলের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৩ রান।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট পান হারিস রাউফ ও শাহিন আফ্রিদি।

জবাবে রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট বিসর্জন করতে থাকে পাকিস্তানের ব্যাটসম্যানরা। তবে ব্যতিক্রম ছিলেন ইফতিখার আহমেদ। দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান তিনি। তার ২৪ বলে ৬০ রানের ইনিংসটিতে ছিল ছয়টি ছক্কা ও তিনটি চারের মার। শেষ ওভারে তিনি দলকে সহজেই জেতাতে পারতেন। তবে স্নায়ুচাপ ধরে রাখতে পারেনি তিনি। শেষ বলে বাউন্ডারি এলে ম্যাচ গড়াত সুপার ওভারে। কিন্তু ছক্কার চেষ্টায় ইফতিখারের পর হারিস রউফও ক্যাচ দিয়ে ফিরলে নিউজিল্যান্ড পায় দুর্দান্ত জয়।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ জয়ের নায়ক জিমি নেসাম হলেও ম্যাচসেরার পুরস্কার উঠেছে টম ল্যাথামের হাতে। নেসাম ৪ ওভারে ৩৮ রান খরচায় ৩টি উইকেট নেন। আর দুটি করে উইকেট পেয়েছেন মিলনে ও রবীন্দ্র।

আগামী ২০ এপ্রিল সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিউজিল্যান্ড,পাকিস্তান,ঝড়,ইফতিখার আহমেদ,টি-টোয়েন্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close