• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অশালীন অঙ্গভঙ্গি

সৌদি থেকে রোনালদোকে বের করে দেওয়ার দাবি

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৩, ২২:৫৯
স্পোর্টস ডেস্ক

সৌদি আরবের ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর অধ্যায় হয়তো শেষ হওয়ার পথে। মাঠে প্রায়ই মেজাজ হারিয়ে ফেলছেন তিনি। এই পর্তুগিজ উইঙ্গারের মেজাজ হারানোর সর্বশেষ ঘটনা সৌদির বেশ শোরগোল ফেলে দিয়েছে। এতে তাকে দল থেকে তো বটেই, এমনকি সৌদি থেকেই বিদায় করে দেওয়ার দাবিও উঠতে শুরু করেছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আল-হিলালের কাছে ২-০ গোলে হেরে গেছে আল নাসর। ম্যাচে গোল করতে না পারার হতাশায় প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ‘রেসলিং’র কায়দায় মাটিতে ফেলে দেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। ওই ঘটনায় তাকে হলুদ কার্ড দেখান রেফারি।

কিন্তু ফুটবলপ্রেমীদের একাংশের দাবি, রোনালদোর তারকা ইমেজের কারণেই ‘গুরু পাপে লঘু দণ্ড’ দেওয়া হয়েছে। তবে ম্যাচে আরো একবার মেজাজ হারান রোনালদো। মাঠ ছাড়ার আগে টানেলের কাছে কিছু সমর্থক তার উদ্দেশে ‘মেসি, মেসি’ বলে বিদ্রূপ করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে নিজের যৌনাঙ্গে হাত দিয়ে তাদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনালদো। তার এমন আচরণ সৌদি আরবের ফুটবলে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছে।

বিশেষ করে মুসলিমদের পবিত্র মাস রমজানে তার এমন অশালীন আচরণ রক্ষণশীল সৌদি আরবের অনেকে মানতে পারছেন না। তাকে দেশটি থেকে বের করে দেওয়ারও দাবি তুলছেন অনেকে। এমনকি দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে ‘সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারলারীকে বের করে দাও’ স্লোগান এখন ট্রেন্ডিং।

তবে দুঃসময়ে আল নাসরকে পাশে পাচ্ছেন রোনালদো। বরং তাদের পক্ষ থেকে রোনালদোর ‘ইনজুরি’কেই দায়ী করা হয়েছে। ক্রীড়া সাংবাদিক মোহাম্মেদ আল-এনেজির কাছে নিজেদের বক্তব্য তুলে ধরেছে আল নাসর। পরে তিনি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘রোনালদো ইনজুরিতে ভুগছে। আল হিলালের খেলোয়াড় গুস্তাভো কুয়েলারের সঙ্গে ওই চ্যালেঞ্জ শুরু হয়েছে খুবই নাজুক জায়গায় আঘাত পাওয়ার পর। এটা একদম নিশ্চিত খবর। আর সমর্থকদের ব্যাপারে- তারা যা ইচ্ছে ভাবতে পারে।’

রোনালদোর উদ্দেশে গ্যালারি থেকে মেসির নামে জয়ধ্বনি ছুটে আসা অবশ্য নতুন নয়। এর আগেও এমন অভিজ্ঞতা হয়েছে তার। কিন্তু রোনালদোর হতাশা বাড়িয়েছে ক্লাবের সাম্প্রতিক পারফরম্যান্স। সৌদি প্রো লিগের শিরোপার লড়াই থেকে অনেকটা পিছিয়ে পড়েছে আল নাসর। তিন পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে আল ইত্তিহাদ; যারা আবার এক ম্যাচ কম খেলেছে।

সূত্র- গোল ডট কম

পূর্বপশ্চিমবিডি/এসএম

অঙ্গভঙ্গি,দাবি,সৌদি আরব,ক্রিশ্চিয়ানো রোনালদো,ফুটবল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close