• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রিয়ালকে বিধ্বস্ত করে স্বপ্নের ফাইনালে ম্যানসিটি

প্রকাশ:  ১৮ মে ২০২৩, ১০:০৪
স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে বিধ্বস্ত করলো ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের জয়ে উঠে গেলো ফাইনালে।

ম্যাচে শুরু থেকেই বল দখলে আধিপত্য বিস্তার করতে থাকে ম্যানসিটি। ২৩তম মিনিটে গোলের দেখা পায় তারা। কেভিন ডি ব্রুইনের পাস থেকে গোল করে সিটিকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন বের্নারদো সিলভা। এই পর্তুগিজ তারকাই ব্যবধান দ্বিগুণ করেন ৩৭তম মিনিটে। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটি।

প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ায় লস ব্লাঙ্কোসদের দ্বিতীয়ার্ধে বলের দখল নেওয়ার ও আক্রমণ করার পথ খুঁজতে হয়। কিছু আক্রমণও তারা তোলে। কিন্তু মিডফিল্ডে ডি ব্রুইনাকে এবং গোল লাইনে আর্লিং হ্যালান্ডকে রেখে কাউন্টারে অ্যাটাকে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যানসিটি।

যদিও ৭৬ মিনিটে দলের তৃতীয় গোলটি এসেছে আত্মঘাতী থেকে। ফ্রি কিক থেকে হেড দেন সিটিজেন ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। তা রিয়ার ডিফেন্ডার এদের মিলিতাও-এর হাতে লেগে ঢুকে যায় রিয়ালের জালে। এরপর বদলি নেমে যোগ করা সময়ে দলের জয় আরও বড় করেন গার্দিওয়ালার তরুণ আর্জেন্টাইন তুর্কি হুলিয়ান আলভারেজ।

বড় এই জয়ে প্রতিশোধ নিলো গার্দিওয়ালার ম্যানসিটি। গত আসরে বার্নাব্যুতে এই রিয়ালের বিপক্ষে অপ্রত্যাশিত হারে ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছিলো তাদের। এবার শিরোপার আশা উজ্জ্বল পেট্রো ডলারের গরমে চলা দলটির।

আগামী ১১ জুলাই ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে ম্যানসিটি। শক্তির বিচারে ইন্টারের চেয়ে ঢের এগিয়ে প্রিমিয়ার লিগের দলটি। তবে ফাইনাল তো ফাইনালই!

পূর্বপশ্চিমবিডি/এসএম

ম্যানচেস্টার সিটি,বিধ্বস্ত,গোল,রিয়াল মাদ্রিদ,সেমিফাইনাল,চ্যাম্পিয়ন্স লিগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close