• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ:  ০৫ জুলাই ২০২৩, ১৪:০০
স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় পর্বে আজ আবারও শুরু হচ্ছে আফগানিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফর। প্রথম পর্বে একমাত্র টেস্টে আফগানদের রেকর্ড ব্যবধানে হারিয়েছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে টাইগাররা।

সাগরিকায় আজকের ম্যাচ দিয়েই দলে ফিরছেন চোটের কারণে একমাত্র টেস্টে দলে না থাকা সাকিব আল হাসান এবং অধিনায়ক তামিম ইকবাল। এদিকে চোট থেকে সেরে উঠলেও এখনও শতভাগ ফিট নন তামিম। কাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কাল টাইগার অধিনায়ক বলেন, ‘আগামীকালের ম্যাচে আমি খেলবো। শরীর আগের চেয়ে ভালো। এটা বলব না যে আমি শতভাগ ফিট। কাল খেলার পর আরও ভালো বুঝতে পারব যে কী অবস্থা। তবে এখন পর্যন্ত সিদ্ধান্ত, আমি কাল খেলছি, ইনশাআল্লাহ।’

এছাড়াও স্কোয়াডে দুই সিরিজ পর স্কোয়াডে জায়গা পাওয়া আফিফ হোসেন ধ্রুবও আছেন দলে।

টেস্টে বিশাল ব্যবধানে হারলেও ওয়ানডেতে পূর্ণশক্তির দল নিয়েই আজ মাঠে নামছে আফগানিস্তান। দলে ফিরেছেন চোটের কারণে সাদা পোশাকে খেলতে না পারা লেগ স্পিনার রশিদ খান। এছাড়া আরও আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী এবং স্পিনার মুজিব উর রহমানও। আর আজকের ম্যাচ দিয়েই অভিষেক হচ্ছে পেসার সেকিম সাফির।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।

ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close