• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোনালদোর গোলে ফাইনালে উঠে ইতিহাস গড়ল আল নাসর

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ১৬:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

বুধবার রাতে আসরের সেমিফাইনালে ইরাকি প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আল শোর্তাকে ১-০ গোলে হারায় আল নাসর। ফলে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে ওঠার ইতিহাস গড়ে তারা। প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে তাদের পক্ষে জয়সূচক গোলটি করেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো।

ম্যাচের শুরু থেকেই দাপট ছিল আল নাসরের। বল দখল, আক্রমণ, সুযোগ তৈরি ও গোলমুখে শট নেওয়ায় স্পষ্ট প্রাধান্য দেখায় তারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। অবশেষে ৭৫তম মিনিটে স্পট-কিক থেকে জাল কাঁপান রোনালদো। ইউরোপ ছেড়ে সম্প্রতি আল নাসরে যোগ দেওয়া আরেক তারকা ফুটবলার সাদিও মানে ডি-বক্সে ফাউলের শিকার হলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি।

জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সতীর্থদের প্রশংসার পাশাপাশি সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন, 'অসাধারণ কায়দায় সমর্থনের জন্য এবং সব সময় সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ দেওয়ার জন্য আমাদের ভক্তদেরকে বিশেষভাবে ধন্যবাদ জানাই।'

এবারের আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন ৩৮ বছর বয়সী রোনালদো। আসরে পাঁচ ম্যাচ খেলে তিনি গোল করেছেন চারটি। সবশেষ চার ম্যাচেই একবার করে জালের ঠিকানা খুঁজে নিয়েছেন সিআর সেভেন খ্যাত ফরোয়ার্ড।

ফাইনালে ওঠার ইতিহাস ছাপিয়ে শিরোপা জিতে আরও উঁচু কীর্তি গড়ার হাতছানি রয়েছে আল নাসরের সামনে। সেই লক্ষ্য পূরণে তারা মুখোমুখি হবে স্বদেশি ক্লাব আল হিলালের। শিরোপা নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে আগামী শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় কিং ফাহাদ স্টেডিয়ামে।

ফুটবল,রোনালদো,সৌদি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close